সারা দেশে চলছে প্রথম দিনের কঠোর লকডাউন

সময় ট্রিবিউন | ১ জুলাই ২০২১, ১৮:২৪

অতিমারি করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের দেয়া ৭ দিনের কঠোর লকডাউনে প্রথম দিনে ধানমন্ডিতে পুলিশ দায়িত্ব পালন করছেন-ছবি সংগৃহীত

অতিমারি করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের দেয়া ৭ দিনের কঠোর লকডাউনের আজ প্রথম দিন। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে সারাদেশে কঠোরভাবে লকডাউন শুরু হয়েছে। রাজধানীর সড়কে রিকশা ও প্রয়োজনীয় বাহনে জরুরি সেবার আওতাভুক্ত যারা রয়েছেন তারা কাজে বের হয়েছে। কঠোর লকডাউনে সড়কে পুলিশের তদারকির পাশাপাশি রয়েছে সেনাবাহিনীও।

এর আগে গতকাল বুধবার করোনা সংক্রমণ রোধে সারাদেশে সকল সরকারি-বেসরকারি-স্বায়ত্তশাসিত অফিস বন্ধ করে সাত দিনের লকডাউন ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। সরকারের পক্ষ থেকে এবার বিধিনিষেধ 'কঠোর'ই করার কথা বলা হয়েছে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলেই গ্রেপ্তার করার কথা বলেছে পুলিশ। বিধিনিষেধ মানতে বাধ্য করতে মাঠে রয়েছে সেনাবাহিনীও।

প্রজ্ঞাপনে বলা হয়, লকডাউনে বন্ধ থাকবে গণপরিবহন-শপিংমল। তবে স্বাস্থ্যবিধি মেনে চালু থাকবে শিল্পকারখানা। এছাড়া সড়ক, রেল ও নৌ-পথে গণপরিবহন (অভ্যন্তরীণ বিমানসহ) ও সকল প্রকার যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।


আপনার মূল্যবান মতামত দিন: