মগবাজারে বিস্ফোরণ, নিহত ৩

সময় ট্রিবিউন | ২৮ জুন ২০২১, ০৩:৫০

ছবি : ইন্টারনেট

রাজধানীর মগবাজারে রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত ও দগ্ধ হয়েছেন অর্ধশতাধিক ব্যক্তি। রোববার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজার ওয়্যারলেস এলাকায় এ ঘটনা ঘটে। তবে বিস্ফোরণটি কীভাবে ঘটল, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

আহতদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩২ জন ও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জনকে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সসহ নয়টি ইউনিট কাজ করছে।

বিষয়টি নিশ্চিত করেন পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মো. সাজ্জাদুর রহমান। তিনি বলেন, তাৎক্ষণিকভাবে বিস্তারিত জানা যায়নি। খোঁজখবর নেওয়া হচ্ছে।

স্থানীয়রা জানান, সন্ধ্যার পর বিকট শব্দের পর ওই এলাকা কেঁপে ওঠে। কয়েকটি ভবনের কাচ ভেঙে পড়েছে সড়কে। সড়কে থাকা বাসও ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয়দের কেউ কেউ বলছেন, কোনো ট্রান্সফর্মার বিস্ফোরিত হয়েছে। কেউ কেউ বলছেন, কোনো ভবনের মধ্যে জেনারেটর কিংবা এসি থেকে বিস্ফোরণ ঘটেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক দেবাশীষ বর্ধন বলেন, 'সেখানে একটি ভবন ধসে পড়েছে- এমন খবর পাওয়ার পর আমাদের সদস্যরা সেখানে গেছে। সেখানে কয়েকজন আটকাও পড়েছে এমন খবর আমরা পেয়েছি। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় বেশ কয়েকজনকে কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে উদ্ধার তৎপরতার জন্য মগবাজার-মৌচাক সড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বলেন, ‘ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সসহ নয়টি ইউনিট পাঠানো হয়েছে।’



আপনার মূল্যবান মতামত দিন: