আদনানকে বাড়িতে লুকিয়ে মানববন্ধন করেন বন্ধু সিয়াম

সময় ট্রিবিউন | ২০ জুন ২০২১, ১৭:১২

সিয়াম আহমেদ-ফাইল ছবি

গাইবান্ধার ত্রিমোহনির বাসিন্দা সিয়াম আহমেদ রংপুরের লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে পড়াকালীন সময়ে আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে তাঁর। সিয়ামের গাইবান্ধার ত্রিমোহনির বাড়িতে ৩ বন্ধুকে নিয়ে গত ১০ জুন থেকে শুক্রবার (১৮ জুন) সকাল পর্যন্ত ত্ব-হা আদনান আত্মগোপন করেছিলেন। নিজের বাড়িতে স্কুলজীবনের বাল্যবন্ধুকে আত্মগোপনে রেখে গুম-অপহরণের প্রতিবাদে উত্তাল আন্দোলনে নিজেও অংশ নিয়েছিলেন সিয়াম।

মানারাত বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শেষ করে মোবাইলফোন কোম্পানি অপোর রংপুরস্থ একটি আউটলেটে চাকরি করতেন সিয়াম। তবে এ ধরনের অনভিপ্রেত ঘটনায় জড়িত থাকার জন্য সিয়ামকে চাকরিচ্যুত করেছে অপো কর্তৃপক্ষ। শনিবার গণমাধ্যমকে নিজেই এসব বলেন সিয়াম আহমেদ।

তবে তাঁর দাবি ওই সময় তারই বাড়িতে গোপনে আশ্রয় নিয়ে অবস্থান করছিলেন নিখোঁজ ইসলামি বক্তা ত্ব-হা মুহাম্মদ আদনান সেটা তিনি জানতেন না। আদনানকে পুলিশ উদ্ধারের পর বিষয়টি প্রথম জানতে পারেন বলেও দাবি করেন তিনি।

এদিকে ছেলেকে না জানিয়ে অপরিচিত আরও ৩ যুবকসহ ছেলের বন্ধুকে মায়ের আশ্রয় দেওয়ার বিষয়টি স্বাভাবিকভাবে দেখছেন না সচেতন মানুষ।

আদনানকে বাল্যবন্ধু দাবি করে সিয়াম জানান, আগেও বউ নিয়ে তার বাড়িতে গিয়েছিলেন ত্ব-হা। এছাড়া ইসলামিক অনুষ্ঠান করতে তাকে নিজের বাড়িতে একাধিকবার নিয়ে যাওয়ার সূত্রে তার মায়ের সঙ্গে ভালো পরিচয় ছিল ত্ব-হার। নিরাপত্তহীনতা থেকে এভাবে গোপন আশ্রয় নেওয়া দোষের মনে করেন না সিয়াম। কিন্তু নিরাপত্তাহীনতার ঠিক কী কারণ সেটা জানেন না বলে দাবি করেন সিয়াম।



আপনার মূল্যবান মতামত দিন: