হটলাইনে ফোন করলেই আরএমপি'র পক্ষ থেকে মিলবে বিনামূল্যে অক্সিজেন সেবা

সময় ট্রিবিউন | ১৫ জুন ২০২১, ২৩:৩৯

পুলিশের পক্ষ থেকে করোনায় আক্রান্ত পুলিশ সদস্য ও সাধারণ জনগণকে বিনামূল্যে অক্সিজেন সেবা দিতে মঙ্গলবার উদ্বোধন করা হয়েছে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’-ছবি সংগৃহীত

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) হটলাইনে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরা ফোন দিলেই বিনামূল্যে মিলবে অক্সিজেন সিলিন্ডার। করোনায় আক্রান্ত পুলিশ সদস্য ও সাধারণ জনগণ হটলাইনে ফোন দিলেই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেবে পুলিশ। এজন্য আরএমপির উদ্যোগে ৫০টি অক্সিজেন সিলিল্ডার দিয়ে গঠন করা হয়েছে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে আরএমপি সদর দফতরে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় মো: আবু কালাম সিদ্দিক বলেন, সাধারণ জনগণ এবং দায়িত্বরত পুলিশ সদস্যসহ বিভিন্ন পেশাজীবী কোভিড রোগীদের আরএমপি’র পক্ষ থেকে বিনামূল্যে অক্সিজেন সরবরাহের লক্ষ্যে ৫০টি অক্সিজেন সিলিল্ডার দিয়ে এ কার্যক্রমের যাত্রা শুরু হলো। দুই-এক দিনের মধ্যেই এ সংখ্যা একশ’তে উন্নীত করা হবে। পর্যায়ক্রমে প্রয়োজন অনুসারে আরো অক্সিজেন সিলিন্ডার সংযোজন করা হবে।

তিনি আরো বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাপসাতাল ব্যতীত রাজশাহীর অন্য কোনো হাসপাতাল ও ক্লিনিকে সেন্ট্রাল অক্সিজেন নেই। হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম চালু করতে সময় লাগবে অন্তত পক্ষে ২ থেকে ৩ মাস। তাই কেউ কোভিডে শ্বাসকষ্টে ভুগছেন এমন সংবাদ আরএমপি’র কন্ট্রোল রুমের মোবাইল নং- ০১৩২০-০৬৩৯৯৮-এ জানালে আরএমপি’র পক্ষ থেকে বাড়িতে গিয়ে সংশ্লিষ্টরা অক্সিজেন সিলিন্ডার বিনামূল্যে সরবরাহ করবে।

এসময় আরএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোঃ মজিদ আলী, উপ-কমিশনার (সদর) মোঃ রশীদুল হাসান ও উপ-কমিশনার (বোয়ালিয়া) মোঃ সাজিদ হোসেনসহ আরএমপি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: