সোমবার থেকে সপ্তাহজুড়ে বিমান, লঞ্চ ও ট্রেন চলাচল বন্ধ

সময় ট্রিবিউন | ৪ এপ্রিল ২০২১, ০৫:২০

ফাইল ছবি

দেশজুড়ে সপ্তাহব্যাপী লকডাউনের কারণে অভ্যন্তরীণ রুটে বিমান, লঞ্চ ও যাত্রীবাহী ট্রেন চলাচলও আগামী সোমবার থেকে বন্ধ থাকবে। তবে আন্তর্জাতিক পথে নিয়মিত বিমান এবং মালামাল পরিবহনের ক্ষেত্রে ট্রেন চলাচল করবে।

বিমান চলাচলের বিষয়ে আন্তমন্ত্রণালয়ের এক সভায় এমন সিদ্ধান্তের পর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) শনিবার সন্ধ্যায় গণমাধ্যমকে জানিয়েছে।

বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানান, যেহেতু সারা দেশে এক সপ্তাহ লকডাউন থাকবে, এ জন্য অভ্যন্তরীণ পথে বিমান চলাচলও বন্ধ থাকবে। তবে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল করবে।

তিনি জানান, সরকারের লকডাউন-সংক্রান্ত নির্দেশনা মেনে এটি করা হয়েছে। পরিস্থিতি বুঝে পরবর্তী সময়ে অভ্যন্তরীণ পথে বিমান চলাচল আবার চালুর সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে লকডাউনের কারণে আগামী সোমবার সকাল ছয়টা থেকে সব ধরনের যাত্রীবাহী নৌযান বন্ধ থাকবে। তবে পণ্যবাহী নৌযান চালু থাকবে।

শনিবার রাতে এ কথা জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

এছাড়াও রেলমন্ত্রী নূরুল ইসলাম জানিয়েছেন লকডাউনে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি পণ্যবাহী ট্রেন চলবে।

শনিবার সকালে এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউন দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  তিনি বলেন, সোমবার থেকে সাত দিন এই লকডাউন বলবৎ থাকবে।

এরপর জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এক ভিডিও বার্তায় বলেছেন, সোমবার থেকে লকডাউনে জরুরি সেবা দেয়, এমন প্রতিষ্ঠানগুলোই শুধু খোলা থাকবে। এ সময় জরুরি সেবা প্রতিষ্ঠানের বাইরে শুধু শিল্পকারখানা খোলা থাকবে। শ্রমিকেরা স্বাস্থ্যবিধি মেনে শিফট অনুযায়ী কাজ করবেন।


আপনার মূল্যবান মতামত দিন: