ফরিদপুরে বীর মুক্তিযোদ্ধার মরণোত্তর দেহদান

ফরিদপুর প্রতিনিধি | ৭ এপ্রিল ২০২৪, ১৪:৫৯

ছবিঃ সংগৃহীত

ফরিদপুরে চিকিৎসাশাস্ত্রে অধ্যয়নের স্বার্থে মুক্তিযুদ্ধের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা সহদেব বৈদ্যের ইচ্ছা অনুযায়ী তার মরণোত্তর দেহদান করেছেন পরিবারের সদস্যরা।  

শনিবার(৬ই এপ্রিল) সকালে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে তাঁর ছেলে ও নিকট আত্মীয়স্বজনেরা যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে দেহ হস্তান্তর করেন। এ মরণোত্তর দেহ দানের সময় ফরিদপুর  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. দিলরুবা জেবার দিক নির্দেশনায় কলেজের এনাটমি বিভাগ কর্তৃক তাঁর মরদেহ কৃতজ্ঞতা ও যথাযথ সম্মানের সাথে গ্রহণ করেন। এছাড়া  মরদেহ সংরক্ষণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।
 
এ সময় এনাটমি বিভাগের বিভাগীয় প্রাধান ডা. জোবায়ের মাহমুদ খান, শিক্ষকবৃন্দ, কর্মচারী ও ছাত্রছাত্রীবৃন্দ মহান স্বাধীনতা সংগ্রামে এই বীর মুক্তিযোদ্ধার অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং যথাযথ সম্মান ও মর্যাদাসহকারে তাঁর মরণোত্তর দেহ ব্যবহার করার অঙ্গীকার ব্যক্ত করেন।
 
উল্লেখ্য , বীর মুক্তিযোদ্ধা সহদেব বৈদ্য নারিকেলবাড়ী উচ্চ বিদ্যালয়, কোটালিপাড়া, গোপালগঞ্জ এর সাবেক প্রধান শিক্ষক। তিনি  গত ৫ এপ্রিল ২৪ইং (শুক্রবার) ৭৮ বছর বয়সে পরলোকগমন করেন। এর আগে তিনি চিকিৎসাশাস্ত্রে অধ্যয়নের স্বার্থে গত ২ জানুয়ারি ২২ইং  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুরে মরণোত্তর দেহদানের জন্য অঙ্গীকারবদ্ধ হন।  

আপনার মূল্যবান মতামত দিন: