চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে হবে: খাদ্যমন্ত্রী

সময় ট্রিবিউন | ৩১ জানুয়ারী ২০২৪, ২১:৩৩

চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে হবে: খাদ্যমন্ত্রী

খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, শুধু রমজান নয়, সারাবছরই চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে হবে। নির্বাচনী ইশতেহার অনুযায়ী আমাদের সকলকে কাজ করতে হবে।

বুধবার জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক অনুষ্ঠানে মিলমালিক, পাইকারী ও খুচরা বিক্রেতাসহ অংশীজনদের সাথে মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ সব কথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, একটি চালকল লাইসেন্সের অনুকুলে একটি অফিস, নির্ধারিত গোডাউন এবং একটি ব্যবস্থাপনা থাকতে হবে। একটি অফিস দিয়ে একাধিক চালকল পরিচালনা করা যাবে না। আগামী এক সপ্তাহের মধ্যে চালের মূল্য নির্ধারণসহ চালকল নীতিমালা বাস্তবায়নে উদ্যোগ গ্রহন করা হবে।
এর আগে খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার কুষ্টিয়ায় দেশের দ্বিতীয় বৃহত্তম চালের মোকাম খাজানগর পরিদর্শনে যান। এ সময় সুবর্ণা অটো রাইস মিলের মালিক জিন্নাহ আলমের অন্য একটি মিলের গুদামে অবৈধভাবে ৪০০ টন ধান মজুত দেখতে পান। অভিযানে তা ধরা পড়ে। এছাড়াও একই মালিকানাধীন আটা মিলের গুদামে ১৫০ টন গমের মজুত পাওয়া যায়। পরে মন্ত্রীর নির্দেশে মিল দুটি তাৎক্ষণিক সিলগালা করা হয়।

মন্ত্রী পর্যায়ক্রমে খাজানগর মোকামের অন্যতম মিনিকেট চাল উৎপাদনকারী প্রতিষ্ঠান দেশ এগ্রো ফুড, সুর্বণা এগ্রো, স্বর্ণা এগ্রো ফুড, আল্লার দান এগ্রো এবং রশিদ এগ্রো ফুডে যান। প্রায় প্রতিটি মিলেই কিছু না কিছু অসঙ্গতি খুঁজে পান তিনি।

এ সময় খাদ্য সচিব ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শাখাওয়াত হোসেন, কুষ্টিয়ার জেলা প্রশাসক এহেতেশাম রেজাসহ খাদ্য বিভাগের কর্মকর্তা এবং চালকল মালিক সংগঠনের নেতা ও গণমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: