ভারত সফরে গেলেন প্রধান বিচারপতি

সময় ট্রিবিউন | ২৬ নভেম্বর ২০২৩, ১২:৩৯

ভারত সফরে গেলেন প্রধান বিচারপতি

ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ধনঞ্জয় যশবন্ত (ডি ওয়াই) চন্দ্রচূড়ের আমন্ত্রণে আন্তর্জাতিক এক সেমিনারে যোগ দিতে ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

রোববার (২৬ নভেম্বর) দুপুর ১২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে (বিজি-৩৯৭) ভারতের উদ্দেশে রওনা দেন প্রধান বিচারপতি।

ভারত সফর শেষে আগামী ১ ডিসেম্বর বিকেল ৫টা ১৮ মিনিটে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে (বিজি-৩৯৮) প্রধান বিচারপতির দেশে ফেরার কথা রয়েছে।

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সফরসঙ্গী হিসেবে রয়েছেন তার স্ত্রী, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান।

এদিন বিমানবন্দরে প্রধান বিচারপতিকে বিদায় জানান বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. মশিয়ার রহমান ও প্রধান বিচারপতির একান্ত সচিব হাসান মো. আরিফুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা।

গত ১২ সেপ্টেম্বর আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে বাংলাদেশের ২৪তম প্রধান বিচারপতি নিয়োগ দেন রাষ্ট্রপতি। আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ারের সই করা এক প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারক বিচারপতি ওবায়দুল হাসানকে বাংলাদেশের প্রধান বিচারপতি নিয়োগ দিয়েছেন।


আপনার মূল্যবান মতামত দিন: