বিএনপি ক্ষমতায় আসা মানেই দেশ আরো পিছিয়ে যাওয়া : প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

আশিকুর রহমান, নরসিংদী প্রতিনিধি | ১৩ নভেম্বর ২০২৩, ০৭:০৭

বিএনপি ক্ষমতায় আসা মানেই দেশ আরো পিছিয়ে যাওয়া : প্রধানমন্ত্রী শেখ হাসিনা 
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,  আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভ করেছে। আমরা দেশের অবকাঠামো উন্নয়ন করে আজ স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগ ক্ষমতায় আসা মানেই দেশ এগিয়ে যাওয়া আর বিএনপি ক্ষমতায় আসা মানেই দেশ আরো পিছিয়ে যাওয়া।
 
রবিবার (১২ নভেম্বর) বিকেলে নরসিংদী শহরের মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
 
বিএনপি-জামায়াত সরকারের ২৯ বছরকে অন্ধকারের যুগ হিসেবে আখ্যায়িত করে প্রধানমন্ত্রী বলেন, তাদের শাসনামলে নিজেদের ভাগ্য গড়তে অনেকে ব্যস্ত থাকায় তারা জনগণের জন্য কিছুই করেনি।
 
তিনি আরও বলেন, 'বিএনপি-জামায়াত' চক্র বাংলাদেশের মানুষের জীবন থেকে ২৯ বছর মুছে দিয়েছে। অপরদিকে আওয়ামী লীগ ২০০৯ সাল থেকে আজ পর্যন্ত দেশব্যাপী ব্যাপক উন্নয়ন করে অনেক বছরের ঘাটতি পূরণ করেছে। ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে তুলে ধরা তার সরকারের রূপকল্প-২০৪১ অনুযায়ী ২০০৯ সাল থেকে দেশে গণতান্ত্রিক প্রক্রিয়া ও স্থিতিশীলতা অব্যাহত রাখার পাশাপাশি সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে দেশ পরিচালনা করায় বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। আমরা ক্ষমতায় আসার পর নিন্ম আয়ের মানুষের জন্য ভর্তুকি দিয়ে কম টাকায়  চাল,ডাল,তেল কেনার সুযোগ করে দিয়েছি, গৃহহীনদেরকে জমিসহ ঘর প্রদান করেছি।  শিক্ষা ব্যবস্থায় আধুনিকায়ন করতে উন্নত বিশ্বের মতো কারিকুলাম শিক্ষা চালু করেছি। পোশাক শ্রমিকদের মুজুরী ৫৬ শতাংশ বৃদ্ধি করে ১২ হাজার ৫০০ শত টাকা নির্ধারণ করেছি। বেকার যুবকদের চাকরির পিছনে না দৌড়ে, তারা যেন কর্মসংস্থান তৈরি করে চাকরি  প্রদানের সুযোগ করতে পারে, সেজন্য বিনামূল্যে বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করে দিয়েছি। প্রশিক্ষণ শেষে কোন প্রকার জামানত ছাড়াই কর্মসংস্থান ব্যাংক থেকে দুই লক্ষ টাকা ঋণ পাওয়ার সুযোগ করে দিয়েছি। নরসিংদী জেলার উন্নয়নে ৩১৪ টি উন্নয়ন প্রকল্পের কাজ আমরা শুরু করেছি, যেগুলো কিছু শেষ হয়েছে এবং বাকিগুলো চলমান আছে। চলমান কাজগুলোর ধারাবাহিকতা বজায় রাখতে আগামী নির্বাচনে আবারো নৌকা মার্কায় ভোট দিবেন। আমি যাকে মনোনয়ন দিবো সবাই মিলে তাকে জয়ী করতে হবে। আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে উন্নয়নের ধারা অব্যহত থাকবে। আওয়ামী লীগের কাজই হলো উন্নয়ন আর বিএনপির কাজ ধ্বংস করা।
 
নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন'র সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য রাখেন, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক,জাহাঙ্গীর কবির নানক, নরসিংদী সদর আসনের সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) এমপি,  ,শিবপুরের সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া  মোহন, এড.এবিএম রিয়াজুল কবীর কাওছার প্রমুখ।
 
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলীর সঞ্চালনায় জনসভায় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ।
 
এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরসিংদীর পলাশে "ঘোড়াশাল পলাশ ইউরিয়া সারকারখানা " এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং সেখানে সুধি সমাবেশে বক্তব্য রাখেন।
নরসিংদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সকাল থেকেই মিছিল সহকারে নরসিংদী জেলা মোসলেহউদ্দিন ভূঞা স্টেডিয়ামে জমায়েত হতে থাকেন। দুপুরের মধ্যে কানায় কানায় পূর্ণ হয়ে যায় পুরো স্টেডিয়াম।
 
অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন ও জনসভার নিরাপত্তা ব্যবস্থায় আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা ছিলো কঠোর।

আপনার মূল্যবান মতামত দিন: