মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে আলোকিত করতে প্রধানমন্ত্রী নানা পদক্ষেপ নিয়েছেন: খাদ্যমন্ত্রী

শহিদুল ইসলাম জি এম মিঠন | ১১ নভেম্বর ২০২৩, ১৮:১৭

মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে আলোকিত করতে প্রধানমন্ত্রী নানা পদক্ষেপ নিয়েছেন: খাদ্যমন্ত্রী
মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে আলোকিত ও বিকশিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা পদক্ষেপ নিয়েছেন।
 
শনিবার সকালে নওগাঁর নিয়ামতপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা প্রাঙ্গণে মাদ্রাসার ৪র্থ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের শু উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে উপরোক্ত কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
 
শিক্ষকদের উদ্দেশে খাদ্যমন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান থেকেই দেশ প্রেমের শিক্ষা দিতে হবে। সেই সাথে তাদের নৈতিকতার শিক্ষা দিয়ে গড়ে তুলতে হবে। আধুনিক শিক্ষার সাথে ইসলামি মূল্যবোধের শিক্ষা দিতে হবে। আওয়ামী লীগ সরকার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র করেছে। ইসলামের প্রচার ও প্রসারের গুরুত্ব অনেক। এমন কোনো মসজিদ নেই যেখানে সরকারের অনুদান পৌঁছেনি। অথচ অনেকে অপপ্রচার করে বেড়ায়, আওয়ামীলীগ ইসলাম বিদ্বেষী। এ অপপ্রচার যারা করে তারা এদেশে ইসলামের কোনো উন্নয়ন করেনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে ইসলামের প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।
 
নিয়ামতপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি সরকার কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ইমতিয়াজ মোর্শেদ, উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা আ'লীগের সভাপতি আলহাজ আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব ও নওগাঁ জেলা আ'লীগের কৃষি বিষয়ক সম্পাদক আবেদ হোসেন মিলন প্রমুখ।


আপনার মূল্যবান মতামত দিন: