কেরানীগঞ্জে চলছে অশ্লীল নৃত্য আর তীব্র শব্দ দূষণ; প্রাণ গেল নারীর

কেরানীগঞ্জ প্রতিনিধি | ১৭ মে ২০২১, ০৬:২৪

ছবিঃ সংগৃহীত

কেরানীগঞ্জে ঈদের তৃতীয় দিনেও কমছে না ঈদ আমেজ। সড়কপথে পিকআপ, অটো রিকশা আর নদীপথে বোট বা ট্রলার এর মধ্যে চলছে অশ্লীল নৃত্য আর তীব্র শব্দে গান বাজনা। এসব নাচ গান ছাড়া যেন ঈদটা অসম্পূর্ণ থেকে যায় তাদের। আজ এমন অবস্থায় মাত্রাতিরিক্ত শব্দ দূষণের জন্য মারা গেছেন এক নারী দাবি করেন স্বামী মফসের মিয়া।

ঢাকার কেরানীগঞ্জ উপজেলার লাখিরচর তুলসিখালি ব্রিজ এর দক্ষিণ পার্শ্বে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান অংশের গ্রামে ঘটনাটি ঘটে। নদী ভাঙ্গন কবলে পড়া গ্রামের ধলেশ্বরী নদীর পাড়েই জৈনিক মফসের মিয়ার স্ত্রী মারা যাওয়ায় বাড়িতে নেমে আসে শোক এর ছায়া। নদী থেকে দেখা যাচ্ছিল মৃত লাশের খাটিয়া। পাশের স্বজনদের বুকফাটা আর্তনাদ চিৎকার করে কান্না। বাড়ির পাশের ঘাটে ঘাটে ছেলেমেয়েদের উচ্চস্বরে গান বাজনার তালে অশ্লীল নৃত্যের আত্মীয়-স্বজন প্রতিবেশী আর পথচারীদের মনে দাগ কেটেছে। ধলেশ্বরী নদীতে ঘুরতে আসা প্রায় প্রতিটি স্তরেই দেখা গেছে এরকম ডিজে পার্টি।

স্থানীয়রা জানান, বোটে আসা যুবকদের বারবার বলার পরেও তাদের থামানো যায়নি। মৃত্যু থেকে লাশ দাফন পর্যন্ত বখাটেদের সাউন্ড সিস্টেম নিত্য থামেনি। এছাড়াও যে কোন দিবসে আমাদের বাড়িতে থাকা মুশকিল হয়ে পড়ে আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে ব্যর্থ হচ্ছি।

মৃতের স্বামী মফসের মিয়া বলেন, আমার স্ত্রী দীর্ঘদিন যাবত অসুস্থ ছিল তবে আজ মনে হয় যেন এই বিকট শব্দয় তার মৃত্যুর কারণ হয়েছে।

উল্লেখ্য, কেরানীগঞ্জ কে চারদিকে ঘিরে রাখা নদীগুলোতে ট্রলার এবং সড়কে পিকআপ অটোতে উচ্চস্বরে গান বাজনার সাথে উঠতি বয়সী তরুণ-তরুণীদের অশ্লীল নৃত্য, পাশাপাশি মোটরসাইকেলে উশৃংখল ভাবে তারা চলাফেরা করছে। সামাজিক অবক্ষয় রোধে প্রশাসনের নজরদারি বৃদ্ধির দাবি এলাকাবাসীর।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজে মাইনুল ইসলাম (পিপিএম) বলেন, যে কোন প্রকার বিশৃঙ্খলা এড়াতে নিয়মিত টহল দিচ্ছে পুলিশ, আমরাও কিছু অভিযোগ পেয়েছি ইতিমধ্যে পুলিশ ব্যবস্থা নেওয়া শুরু করেছে।
এ সময় কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ সাংবাদিকদের জানান, এসকল বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।


আপনার মূল্যবান মতামত দিন: