রাজধানী ছাড়ছেন ঘরমুখো মানুষ, ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

সময় ট্রিবিউন ডেস্ক: | ২৭ জুন ২০২৩, ১৮:০৫

সংগৃহীত ছবি

পরিবারের সঙ্গে ঈদ করার উদ্দেশ্যে এরইমধ্যে রাজধানী ছাড়ছেন ঘরমুখো মানুষ। সবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে তৎপর হাইওয়ে পুলিশ। এতে করে যানজটহীনভাবে গন্তব্যে ফিরছেন মানুষ। তবে যানজট না থাকলেও বৃষ্টির কারণে মহাসড়কের কিছু এলাকায় যানবাহনের সামান্য ধীরগতি রয়েছে।

মঙ্গলবার (২৭ জুন) সকালে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক এবং আঞ্চলিক হাইওয়ের কুমিল্লা রিজিয়নের ৮২১ কিলোমিটার এলাকার খোঁজ নিয়ে এসব তথ্য জানা গেছে।

বৃষ্টির কারণে মহাসড়কের দাউদকান্দি হাইওয়ে থানার ১৩ কিলোমিটার সড়কে হালকা ধীরগতিতে যানবাহন চলছে। তবে তা শুধু চট্টগ্রামমুখী লেনে। ঢাকা লেনে গাড়ি একদম নেই বললেই চলে। দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম।

ইলিয়টগঞ্জ হাইওয়ে ক্রসিং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক এবং ময়নামতি হাইওয়ে ক্রসিং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, ইলিয়টগঞ্জ হাইওয়ে থানার আওতাধীন ১৭ কিলোমিটার এলাকায় ঢাকা এবং চট্টগ্রাম লেনের কোনো অংশেই গাড়ির চাপ নেই। একইভাবে ফাঁকা রয়েছে ময়নামতি হাইওয়ে থানার আওতাধীন ৪২ কিলোমিটার সড়কও। ঢাকা এবং চট্টগ্রাম লেনের উভয় অংশেই মাঝেমাঝে দুয়েকটা গাড়ি যাত্রী আসা যাওয়া করতে দেখা যায়। একই চিত্র মিয়া বাজার হাইওয়ে থানার আওতাধীন সড়কেও।

যানজটহীন ঈদযাত্রা উপহার দিতে গত সোমবার (২৬ জুন) মহাসড়ক পরিদর্শনে আসেন অতিরিক্ত ডিআইজি ফরিদা ইয়াসমিন। আজ মঙ্গলবারও তিনি মহাসড়কের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।


আপনার মূল্যবান মতামত দিন: