বাংলাদেশ সফরে এসেছেন ভারতের সেনাপ্রধান

সময় ট্রিবিউন ডেস্ক | ৫ জুন ২০২৩, ২৩:২৬

সংগৃহীত
সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে বাংলাদেশে সফরে এসেছেন ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ পান্ডে।
 
আজ সোমবার (৫ জুন) ভারতের সেনাপ্রধানের বাংলাদেশ সফরের বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।
 
আইএসপিআর জানায়, সফরের প্রথম দিন আজ ভারতীয় সেনাপ্রধান সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং তাকে আমন্ত্রণ জানানোর জন্য কৃতজ্ঞতা জানান। সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
 
সেনাসদরে আসার আগে জেনারেল মনোজ পান্ডে শিখা অনির্বাণে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। পরে সেখানে তিনি একটি গাছের চারা রোপণ করেন।
 
আইএসপিআর আরও জানায়, মঙ্গলবার (৬ জুন) চট্টগ্রামের ভাটিয়ারিতে অবস্থিত বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির ৮৪তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও অভ্যর্থনা গ্রহণ করবেন।
 
ভারতীয় সেনাবাহিনী প্রধানের এই সফর বাংলাদেশ ও ভারতের মধ্যকার পারস্পরিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়। সফর শেষে তিনি বুধবার (৭ জুন) ভারতে ফিরে যাবেন। 
 
এসটি/এসকে


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর