ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদনে প্রস্তুত কেন্দ্রীয় শহিদ মিনার

ঢাবি প্রতিনিধি | ২১ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৩

ছবিঃ সংগৃহীত

পুস্পার্ঘ্য অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের স্মরণের উদ্দেশ্যে কেন্দ্রীয় শহিদ মিনারের বেদীমূল প্রস্তুত করা হয়েছে। সৌন্দর্য বর্ধনের কাজ চলমান এবং যথাসময়ের মধ্যেই সকল কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উপাচার্য ড. মো. আখতারুজ্জামান মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উদ্‌যাপনের সার্বিক প্রস্তুতি সরেজমিনে দেখার জন্য গতকাল ১৯ ফেব্রুয়ারি (রবিবার) সন্ধ্যায় কেন্দ্রীয় শহিদ মিনার পরিদর্শন করেন। পরিদর্শনের পর তিনি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিদের কাছে দিবসটি উদযাপনের সার্বিক প্রস্তুতি তুলে ধরেন।

উপাচার্য অমর একুশে উদ্‌যাপনের সার্বিক প্রস্তুতি দেখে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, রাষ্ট্রাচার অনুযায়ী পুস্পার্ঘ্য অর্পণের উদ্দেশ্যে কেন্দ্রীয় শহিদ মিনারের বেদীমূল প্রস্তুত করা হয়েছে। এখন সৌন্দর্য বর্ধনের কাজ চলছে এবং যথাসময়ের মধ্যেই সকল কাজ সম্পন্ন হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রেখে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২৩ উদ্‌যাপনের জন্য সর্বসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন।


আপনার মূল্যবান মতামত দিন: