করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ

অর্ধেক সিট থাকছে ফাঁকা, বাড়ছে ৬০ ভাগ ভাড়া

সময় ট্রিবিউন | ৩০ মার্চ ২০২১, ০৫:০৮

ফাইল ছবি

করোনাভারাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে গণপরিবহনে অর্ধেক আসনে যাত্রী পরিবহনের নির্দেশনা দিয়েছে সরকার। এরই প্রেক্ষিতে বাসের অর্ধেক আসন ফাঁকা রাখার শর্তে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর প্রস্তাব দিয়েছে গণপরিবহনের ভাড়া নির্ধারণকারী সরকারি কমিটি।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর চেয়ারম্যানের নেতৃত্বাধীন এই কমিটি সোমবার এক জরুরি বৈঠকে এই প্রস্তাব দিয়েছে। বিআরটিএর পরিচালক (প্রকৌশল) শিতাশু শেখর বিশ্বাস ভাড়া সংক্রান্ত এই প্রস্তাবের কথা গণমাধ্যমে জানিয়েছেন।

তিনি বলেন, বিআরটিএ এর প্রস্তাব এখন অনুমোদনের জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠানো হবে। মন্ত্রণালয় অনুমোদন দিলে নতুন ভাড়া কার্যকর হবে।

করোনাভারাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যেই সরকার আজ গণপরিবহনে অর্ধেক আসনে যাত্রী পরিবহনের নির্দেশনা দিয়েছে। সেই সঙ্গে যেসব এলাকায় বেশি সংক্রমণ ধরা পড়ছে সেখানে স্থানীয় প্রশাসনকে আংশিক লকডাউন করার নির্দেশনার কথাও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

সোমবার প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস স্বাক্ষরিত ১৮ দফা নির্দেশনা সম্বলিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং ধারণক্ষমতার অর্ধেকের বেশি যাত্রী পরিবহন করা যাবে না। সেই সঙ্গে, সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকায় আন্তঃজেলা যান চলাচল সীমিত করতে হবে, প্রয়োজনে বন্ধ করতে হবে।


আপনার মূল্যবান মতামত দিন: