‘মিথ্যা সংবাদ’ প্রচারের প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | ৯ মে ২০২১, ০৬:৫৯

ছবি: সংগৃহীত

চাটখিল সোনাইমুড়ী শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ আলী মানিককে জড়িয়ে বেসরকারি টেলিভিশন 'চ্যানেল আই'তে মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগে নোয়াখালীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ শনিবার (৮ মে ) সকালে সোনাইমুড়ী উপজেলার জয়াগ ইউনিয়ন এলাকায় এ প্রতিবাদ করা হয়।

জানা গেছে, গত ৬ মে বৃহস্পতিবার নোয়াখালীতে 'সক্রিয় কিশোর গ্যাং' শিরোনামে চ্যানেল আইতে একটি সংবাদ প্রচারিত হয়। যে প্রতিবেদনটি করেছেন নোয়াখালী জেলা প্রতিনিধি আলাউদ্দিন শিবলু। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত বলে উল্লেখ করেন ভুক্তভুগি মোহাম্মদ আলী মানিক।

এ সময় মোহাম্মদ আলী মানিকের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন এলাকার ইউপি সদস্য মোহাম্মদ মঈন।

তিনি বলেন, আলাউদ্দিন শিবলু নামে এই সাংবাদিক অবৈধ অর্থের বিনিময়ে এই সংবাদটি প্রচার করে যা সম্পূর্ণ ভিত্তিহীন। মোহাম্মদ আলী মানিক একজন ক্রীড়া সংগঠক, শিক্ষানুরাগী ও সমাজ সেবক। উনার জনপ্রিয়তায় ঈর্ষান্বীত হয়ে একটা মহল রাজনৈতিক উদ্দেশ্য সিদ্ধসাধন ও হাসিলের উদ্দেশ্যে এই সাংবাদিককে দিয়ে এমন সংবাদ সংগ্রহ ও প্রচার করে।

আলাউদ্দিন শিবলু বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে তিনি আরও বলেন, তার অতীত সাংবাদিকতার ইতিহাস যাচাই করলে দেখবেন তিনি একটা পরিবার কেন্দ্রিক সংবাদ বেশি প্রচার করে আসছেন এবং একটা বিতর্কিত গ্রুপ মেইনটেইন করেই বেশিরভাগ সংবাদ সংগ্রহ ও প্রচার করেন সব সময়।

হারুন ভূঁইয়া নামে এক ব্যক্তি অভিযোগ করে বলেন, সাংবাদিক আলাউদ্দিন শিবলু বিভিন্ন মাধ্যমে জোরপূর্বক ও ভয়ভীতি প্রদর্শন পূর্বক তাদের থেকে সংবাদ সংগ্রহ করেন। কিন্তু তাতেও সম্পূর্ণ বক্তব্য প্রচার না করে খন্ডিত ও কাটাছেঁড়া বক্তব্য পাঠ করেন।এ সময় তিনি এর তীব্র নিন্দা জানান এবং আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা ব্যক্ত করেন।

উক্ত মানববন্ধনে চাটখিল সোনাইমুড়ী আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন স্তরের জনসাধারণ উপস্থিত হয়ে উক্ত মিথ্যা, বানোয়াট ও অপসাংবাদিকতার বিরুদ্ধে তাদের প্রতিবাদ জানান।



আপনার মূল্যবান মতামত দিন: