প্রধানমন্ত্রীর উপহার নিয়ে অসহায়দের দুয়ারে ইউএনও

জেলা প্রতিনিধি, গাইবান্ধা | ৯ মে ২০২১, ০৬:৫৪

ছবিঃ সংগৃহীত

আসছে ঈদুল ফিতর। পবিত্র এই দিনে অসহায় পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঠিয়েছেন উপহার সামগ্রী। আর এইসব সামগ্রী নিয়ে রাতের বেলায় অসহায়দের দুয়ারে দুয়ারে ছুটছেন গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীনেওয়াজ।

টানা কয়েক রাত থেকে শনিবার (৮ মে) রাত পর্যন্ত সাদুল্লাপুর উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে প্রধানমন্ত্রীর পাঠানো উপহার সামগ্রীগুলো গরিব-অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন ইউএনও। এ সময় জ্বলন্ত কুপি হাতে ঘরে দরজায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর দেয়া খাদ্যসামগ্রী গ্রহণ করছিলেন সুবিধাভোগী মানুষেরা। হঠাৎ ঘরে বসে এমন উপহার পেয়ে বেজায় খুশি নিম্ন আয়ের মানুষেরা। এই উপহার সামগ্রীর মধ্যে ছিল-সেমাই, চিনি, বাদাম, কিসিমিস, সুগন্ধি চাল, সোয়াবিন তেল, সাবান প্রভৃতি।

সুবিধাভোগী কান্দরী বেওয়া বলেন, সারাদিন অন্যের দুয়ারে দুয়ারে না গেলে পেট চলে না তার। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতে হয়। ঈদের দিনে বেটি-জামাইকে ভালো কিছু আপ্যায়ন করাবেন, এ নিয়ে দুশ্চিন্তায় পরছিলেন। এরই মধ্যে রাতের বেলায় ইউএনও’র হাতে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পেয়ে মহাখুশি তিনি।

সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওয়া জানান, নিম্নআয়ের মানুষদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ঈদ উপহার সামগ্রী পাঠিয়েছেন। সম্প্রতি রাতের বেলায় সুবিধাভোগীদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছানো হচ্ছে। এতে থানার ওসি মাসুদ রানা, প্রেসক্লাব সভাপতি শাহজাহান সোহেল ও সরকারি কর্মকর্তা-কর্মচারীরাও সহযোগিতা অব্যাহত রেখেছেন।

ইউএনও আরও বলেন, বিশেষ করে স্থানীয় ভিক্ষুক, প্রতিবন্ধী, ছিন্নমূল পরিবারের বার্ধক্যজনিত অসুস্থ ব্যক্তিদের খুঁজে বের করে ওইসব সামগ্রী তাদের হাতে তুলে দেয়ার চেষ্টা করা হচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন: