বাংলাদেশ কোস্টগার্ডের সমুদ্র মহড়া পরিদর্শন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রেস বিজ্ঞপ্তি | ৫ আগস্ট ২০২২ ২০:২৫

সংগৃহীত সংগৃহীত

উপকূলরক্ষী বাহিনী বাংলাদেশ কোস্টগার্ডের সমুদ্র মহড়া পরিদর্শন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান জামান খান কামাল, এমপি। এ মহড়ায় কোস্টগার্ডের বিভিন্ন অপারেশনাল কার্যক্রম প্রদর্শন করা হয়।

শুক্রবার (৫ আগস্ট) দুপুরে এ তথ্য জানান কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি, বিএন।

তিনি বলেন, শুক্রবার (৫ আগস্ট) বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ তাজউদ্দিন এ উপস্থিত থেকে কোস্ট গার্ডের সমুদ্র মহড়া পরিদর্শন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি।

এ মহড়ায় কোস্ট গার্ড এর জাহাজ সমুহের স্টিম পাস্ট, ভিবিএসএস এক্সারসাইজ, ২০ মিটার রেসকিউ বোট, মেটাল শার্ক এবং কোস্ট গার্ড জাহাজ কামরুজ্জামান এর মাধ্যমে পলিউশন কন্ট্রোল এক্সারসাইজ, ডিসপারসেন্ট ডেলিভারি ও ওয়াটার গান অপারেশন প্রদর্শণ করা হয়।

সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব জনাব মোঃ আখতার হোসেন, সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি, এনএফডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি এবং বাংলাদেশ কোস্টগার্ড মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি। এছাড়াও বাংলাদেশ কোস্ট গার্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এ সমুদ্র মহড়ায় অংশ গ্রহণের মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ড এর সকল স্তরের সদস্যগণ আরো অনুপ্রাণিত হয়ে সমুদ্র উপকূল রক্ষায় অগ্রনী ভূমিকা রাখবে বলে আশা করা যায়।



আপনার মূল্যবান মতামত দিন: