হরতালের দিনেও রাজধানীর চিত্র স্বাভাবিক

সময় ট্রিবিউন | ২৮ মার্চ ২০২১, ১৯:৩১

হরতালের দিনেও রাজধানীর বাস চলাচলের চিত্র স্বাভাবিক।

হেফাজতে ইসলামের ডাকা হরতালের দিনেও রাজধানী ঢাকার চিত্র অনেকটা স্বাভাবিক। সড়কে ব্যক্তিগত গাড়ি কিছুটা কম থাকলেও যান চলাচল স্বাভাবিক।  রোববার দুপুর পর্যন্ত হরতাল আহ্বানকারীদের দেখা যায়নি রাজপথে।  কোথাও কোনো সহিংসতা কিংবা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

হেফাজতে ইসলামের ডাকা হরতালকে কেন্দ্র করে সকাল থেকে রাজধানীতে পুলিশ মোতায়েন রয়েছে।  তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট সতর্ক অবস্থান নিয়ে আছেন।  সাধারণ মানুষ তেমন সাড়া দেন নি এই হরতাল। 
সিটি সার্ভিসের পাশাপাশি দুরপাল্লার বাসও সীমিত আকারে চলতে দেখা গেছে। 

আন্তজেলা বাসগুলো আজও ছেড়ে গেছে। তবে অন্যদিনের তুলনায় যাত্রীর উপস্থিতি কিছুটা কম ছিল।  অন্যান্য পরিবহনের বাসও গাবতলী ও মহাখালী টার্মিনাল থেকে ছেড়ে গেছে।

অফিসগামীরা গণপরিবহনে করেই অফিসে গেছেন। রাজধানীর উত্তরা, এয়ারপোর্ট, খিলক্ষেত, বাড্ডা, মহাখালী, আজিমপুর, শাহবাগ, মিরপুর, গুলিস্তানসহ গুরুত্বপূর্ণ সড়কে দুপুর পর্যন্ত যান চলাচল স্বাভাবিক দেখা গেছে।  হরতালের প্রভাব চোখে পড়েনি। এসব এলাকায় দোকানপাট, অফিস-আদালত খোলা ছিল।  
২৬ মার্চ ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের পর মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। বিকেল পর্যন্ত চলা এ সংঘর্ষে সাংবাদিক, পুলিশসহ শতাধিক নেতাকর্মী আহত হন।

এছাড়া চট্টগ্রামের হাটহাজারিতে হেফাজতে ইসলামের সঙ্গে পুলিশের সংঘর্ষে চারজন নিহত ও বহু আহতের দাবি করা হয় সংগঠনটির পক্ষ থেকে। এর প্রতিবাদে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় সংগঠনটি। এছাড়া শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে হেফাজত।


আপনার মূল্যবান মতামত দিন: