বাংলাদেশে প্রতি ১২ সেকেন্ড নতুন করে একটি ফেসবুক একাউন্ট খোলা হচ্ছে

মাদারীপুর প্রতিনিধি | ১০ জুন ২০২২ ০১:১৪

সংগৃহীত সংগৃহীত

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার বলেছেন, বাংলাদেশে প্রতি ১২ সেকেন্ড নতুন করে একটি ফেসবুক একাউন্ট খোলা হচ্ছে, যা জনসংখ্যা বৃদ্ধির হারকেও ছাড়িয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (৯ জুন) সকাল ১১টায় মাদারীপুরে সেবাগ্রহীতাদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন।

বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার বলেন, দেশে দিন দিন ইন্টারনেট সেবা বৃদ্ধি পাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানা ক্ষেত্রে ইন্টারনেট ব্যবহারকারীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশে প্রতি ১২ সেকেন্ডে নতুন করে একটি ফেসবুক একাউন্ট তেরি হচ্ছে। যা এদেশের জনসংখ্যা বৃদ্ধির হারকে ছাড়িয়ে যাচ্ছে। এটা ইন্টারনেট ব্যবহারের সুফলে হচ্ছে। আগের চেয়ে ইন্টারনেটের সেবার মানও বৃদ্ধি পাচ্ছে। ফলে আমরা অন্য দেশের তুলনায় আরও এগিয়ে যাচ্ছি।’

চেয়ারম্যান আরও বলেন, বিশ্বের মধ্যে ফেসবুক ব্যবহারকারী হিসেবে ঢাকা শহর দ্বিতীয় অবস্থানে রয়েছে। এটা হলো আমাদের নেট দুনিয়ার অর্জন। এছাড়া এখন অনিয়ম আর চোর বাটপার ধরতে খুঁজতে হবে না, মোবাইল চুরি করলেই ধরা খাবে। আমার সেইভাবে প্রযুক্তিকে শক্ত অবস্থানে নিচ্ছি। অচিরেই প্রযুক্তি মানুষের সর্বোত্তম বন্ধু হয়ে উঠবে।

মাদারীপুর জেলা প্রশাসনের উদ্যোগে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ্র। 

এ সময় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, সিভিল সার্জন ডা. আলমগীর হোসেন। এসময় মাদারীপুরের সরকারী কর্মকর্তা-কর্মচারী, সুধীজন, স্কুল কলেজের শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে মতবিনিময় করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: