নিহত-নিখোঁজদের শনাক্তে ডিএনএ নমুনা সংগ্রহের বুথে স্বজনদের ভিড়

সময় ট্রিবিউন | ৬ জুন ২০২২ ১১:৫৪

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডিএনএ নমুনা সংগ্রহের বুথে স্বজনদের ভিড়-ছবি: সংগৃহীত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডিএনএ নমুনা সংগ্রহের বুথে স্বজনদের ভিড়-ছবি: সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুন-বিস্ফোরণের ঘটনায় নিহত-নিখোঁজ ব্যক্তিদের পরিচয় শনাক্তে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আজ (৬ জুন) সকাল সাড়ে ৯টা থেকে ডিএনএ নমুনা সংগ্রহের কাজ শুরু করেছে সিআইডির ফরেনসিক বিভাগ।

জানা গেছে, প্রতিটি পরিবারের দুজনের কাছ থেকে নেওয়া হচ্ছে নমুনা। আর নমুনা হিসেবে অন্তত দুজন স্বজনের নেওয়া হচ্ছে রক্ত।

সিআইডির চট্টগ্রাম অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আনোয়ার হোসেন বলেন, ‘নমুনা সংগ্রহ করা হচ্ছে। সংগৃহীত নমুনা বিশ্লেষণ সময়সাপেক্ষ কাজ। এতে কিছুদিন সময় লাগবে।

আনোয়ার হোসেন আরও বলেন, নমুনা বিশ্লেষণের ফলাফল পাওয়া পর্যন্ত লাশ কী করা হবে, তা নিয়ে তাঁরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

ডিআইজি আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় এখন পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ জনের লাশ এসেছে। তার মধ্যে ২২ জনের লাশ শনাক্ত করা গেছে।

গত শনিবার রাত নয়টার দিকে ডিপোতে আগুন লাগে। পরে দফায় দফায় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে কেঁপে ওঠে আশপাশের প্রায় আড়াই বর্গকিলোমিটার এলাকা। সোমবার সকাল নয়টায় শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিস বলছে, তারা সতর্কতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।



আপনার মূল্যবান মতামত দিন: