সীতাকুণ্ডে ডিপোয় ভয়াবহ বিস্ফোরণ: নিহতের সংখ্যা বেড়ে ৩২

সময় ট্রিবিউন | ৫ জুন ২০২২, ২২:৪৬

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে একের পর এক লাশ আসছে-ছবি: সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডের কনটেইনার ডিপোয় ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা ৩২ জনে দাঁড়িয়েছে। বিস্ফোরণে আহত হয়েছেন দেড় শতাধিকেরও বেশি মানুষ। হতাহত ব্যক্তিদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে অনেকে চলে গেছেন। ৭০ জন চিকিৎসাধীন আছেন। আর ৪ জন হাসপাতালের নিবিড পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন।

শনিবার (৫ জুন) রাতে আগুন লাগার পর রাত পৌনে ১১টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহত ব্যক্তিদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। গতকাল রাত থেকে রোববার (৬ জুন) সকালে শেষ খবর পাওয়া পর্যন্ত একে একে নিহত মানুষের সংখ্যা বেড়ে ৩২ হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। এ অবস্থায় অভিযানে যোগ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন জানিয়েছেন, ঘটনা তদন্তে ৯ সদস্যের একটি কমিটি করা হবে। কমিটিকে চার থেকে পাঁচ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হবে।

ফায়ার সার্ভিস চট্টগ্রামের উপপরিচালক আনিসুর রহমান জানান, কনটেইনার ডিপোটিতে হাইড্রোজেন পারক্সাইড নামে বিপুল পরিমাণ কেমিক্যাল রয়েছে। তবে ঠিক কী কারণে বিস্ফোরণ ঘটল, তা এখনো জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। কিন্তু কাছাকাছি যাওয়া যাচ্ছে না। কিছুক্ষণ পরপর ভেতর থেকে বিস্ফোরণের শব্দ আসছে।


আপনার মূল্যবান মতামত দিন: