বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ

সময় ট্রিবিউন ডেস্ক | ২ মে ২০২১, ০৮:৩৭

ছবিঃ ইন্টারনেট

কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ছাটকড়াইবাড়ী সীমান্ত এলাকা থেকে রাশেদুল ইসলাম (২৬) নামের এক বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে ভারতের বিএসএফ।

শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫৬ এর পার্শ্ববর্তী এলাকা থেকে ভারতের বিএসএফের গুটলিগাঁও বিওপি'র টহল দল তাকে ধরে নিয়ে যায়।

রাশেদুল ইসলাম ছাটকড়াইবাড়ী গ্রামের অধিবাসী আবুল হোসেনের পুত্র এবং পেশায় রাজমিস্ত্রী বলে জানিয়েছেন দাঁতভাঙ্গা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার মিজানুর রহমান মিজান।

রাশেদুল ইসলামকে বিএসএফের টহল দল ধরে নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, সন্ধ্যার সময় সে কি উদ্দেশ্যে সীমান্ত এলাকায় গিয়েছিল তা তার জানা নেই।

এ প্রসঙ্গে ওই এলাকার দায়িত্বে থাকা জামালপুরস্থ ৩৫ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ দাঁতভাঙ্গা কোম্পানি সদর দপ্তরের কমান্ডার সুবেদার মিজানুর রহমান স্থানীয় সাংবাদিকদের জানান, বিজিবি'র টহল দলের চোখকে ফাঁকি দিয়ে চোরাচালানের উদ্দেশ্যে ভারতে ভূ-খণ্ডে গেলে বিএসএফের গুটলিগাঁও বিওপি'র টহল দল রাশেদুল ইসলাম নামের ওই যুবককে ধরে নিয়ে যায়।

তিনি আরও জানান, এ ঘটনাকে কেন্দ্র করে শনিবার পতাকা বৈঠকের জন্য বিএসএফকে আহ্বান জানানো হলেও তারা করোনার অজুহাত দেখিয়ে তাতে সাড়া দেয়নি। তবে ওই যুবককে ফিরিয়ে আনার জন্য চেষ্টা চালানো হচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন: