আবরার হত্যার সঠিক বিচার হয়নি: আসামিপক্ষের আইনজীবীরা

সময় ট্রিবিউন | ৯ ডিসেম্বর ২০২১, ০০:৩৫

ছবিঃ সংগৃহীত

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার ২০ আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১। তবে এ বিচারটি সঠিক হয়নি বলে মন্তব্য করেছেন আসামি পক্ষের আইনজীবী। সুষ্ঠু বিচারের জন্য উচ্চ আদালতে যাবেন বলেও জানিয়েছেন তিনি।

বুধবার (৮ ডিসেম্বর) রায়ের পর সংবাদমাধ্যমকে এ কথা জানান আসামিপক্ষের আইনজীবী মাহাবুব আহমেদ।

তিনি বলেন, এ মামলায় যারা মাস্টারমাইন্ড ছিল তাদের এ মামলায় আনা হয়নি। এ মামলায় বুয়েটের যে অবহেলা ছিল সেটা আমরা যুক্তিতর্কসহ উপস্থাপন করেছি কিন্তু বিজ্ঞ বিচারক সে বিষয়টি সামনে নিয়ে আসেনি। মামলায় প্রত্যেকে আসামি করেছেন আদালত।

এ ছাড়া এ মামলায় যে ফুটেজের কথা বলা হয়েছে সেটার সম্পূর্ণ ফুটেজ আসেনি। আমরা আদালতের কাছে উপস্থাপন করেছি এ মামলায় একদিকের ওপর নির্ভর করে তিনি সাজা দিতে পারে না। কিন্তু বিচারক পাঞ্জাবের একটি ঘটনাকে সামনে এনে তিনি রায় ঘোষণা দিয়েছেন বলেন জানান মাহবুব আহমেদ।

মাহবুব আহমেদ বলেন, আদালতের কাছে আমরা আসামিপক্ষ থেকে যে রুলিংগুলো উপস্থাপন করছিলাম সেটার একটাও বিচারে আনেননি। পূর্ণাঙ্গ রায় পেলে বোঝা যাবে যে তিনি আমাদের বিষয়গুলো উনি উপস্থাপন করেছেন কি না।

আসামিপক্ষের আইনজীবী বলেন, আমি বলতে চাই এ মামলায় অনেক সাক্ষীর জবানবন্দির নাম নেই। তারপরেও ওই মামলায় আসামিদের সাজা দিয়েছেন। আমরা মনে করি বিচারটা ঠিক হয়নি তাই আমরা এ আসামিদের পক্ষে উচ্চ আদালতে যাব।

তিনি আরও বলেন, এ মামলায় মাস্টারমাইন্ড কাদের উল্লেখ করা হয়েছে জানতে চাইলে আইনজীবী বলেন, এ মামলায় চার্জশিটে উল্লেখ আছে যে বড়ভাইদের নির্দেশে কাজটি করা হয়েছে এ বড়ভাই কারা ছিল। এসব বড় ভাইদের তদন্তে আনা হয়নি।


আপনার মূল্যবান মতামত দিন: