হেলেনার মামলা তদন্ত করবে ডিবি

সময় ট্রিবিউন | ২ আগষ্ট ২০২১, ০৪:২২

হেলেনা জাহাঙ্গীর-ফাইল ছবি

নানান বিতর্কে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির থেকে সদস্য পদ হারানো গ্রেপ্তার হেলেনা জাহাঙ্গীররের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার তদন্তভার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখায় (ডিবি) স্থানান্তর করা হয়েছে।

রোববার রাতে ডিবি প্রধান অতিরিক্তি কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রিমান্ডে থাকা হেলেনা জাহাঙ্গীরকে ডিবির কাছে সোপর্দ করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা তদন্ত করবে ডিবি। তিন দিনের রিমান্ডের আজ দ্বিতীয় দিন।

এদিকে হেলেনা জাহাঙ্গীরকে মাদক দ্রব্যআইনে গুলশান থানায় করা মামলায় পাঁচ দিনের রিমান্ডে নিতে ঢাকা মহানগর হাকিম আদালতে আবেদন করেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমান।

 শনিবার (৩১ জুলাই) সরকারি অনুমোদন ও বৈধ কাগজপত্র ব্যতীত জয়যাত্রা টিভি সম্প্রচারসহ প্রতিষ্ঠানটি অবৈধভাবে পরিচালনা করার অভিযোগে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে করা মামলায় ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালতে তাকে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পল্লবী থানার পরিদর্শক (অপারেশন) ইয়ামিন কবির।

আদালত সূত্রে জানা গেছে, মাদক দ্রব্য মামলার রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হলে ওইদিনই টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের মামলার রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

এছাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী।

ইতোমধ্যে গুলশান থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিন দিনের রিমান্ডে রয়েছেন বিতর্কিত এই নেত্রী।

গত ২৯ জুলাই রাত ১২টার দিকে গুলশানের বাসায় দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‍্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, চাকু, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: