নাটোরে স্ত্রী হত্যা মামলায় তিনজনের ১০ বছর কারাদণ্ড

সময় ট্রিবিউন ডেস্ক: | ৭ জুলাই ২০২৩, ০২:১৪

সংগৃহীত ছবি

নাটোরের সিংড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ও শ্বাশুড়ীসহ তিনজনকে ১০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- স্বামী সানিউল ইসলাম, শ্বাশুড়ী সাবিনা ইয়াসমীন ও ননদ রিভু খাতুন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১১ সালের ৩ অক্টোবর যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে বাড়ির বারান্দায় ফেলে স্বামীসহ পরিবারের লোকজন পালিয়ে যায়। প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে গৃহবধূর বাবাসহ আত্মীয়-স্বজনরা ঘটনাস্থলে গিয়ে মেয়ের মরদেহ মাটিতে পড়ে থাকতে দেখতে পায়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতার মর্গে প্রেরণ করে।

এ ঘটনায় দিনই নিহতের বাবা বাদী হয়ে নিহতের স্বামী, শ্বশুড়, শ্বাশুড়ীসহ ৮ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে নিহত গৃহবধূর স্বামী, শ্বাশুড়ী ও ননদের নামে আদালতে চার্জশীট দাখিল করেন। এরপর দীর্ঘ প্রায় ১২ বছর মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে আদালতের বিচারক এ রায় দেন। মামলার রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: