স্থগিত ইমরান খানের গ্রেফতারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক: | ১৮ মার্চ ২০২৩, ০২:৩১

সংগৃহীত ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দল পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জারি করা অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা স্থগিত করেছে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) ।

শনিবার (১৮ মার্চ) পর্যন্ত এ পরোয়ানা স্থগিত রাখতে শুক্রবার (১৭ মার্চ) নির্দেশ দিয়েছে উচ্চ আদালত।

আইএইচসি প্রধান বিচারপতি আমের ফারুক সাবেক প্রধানমন্ত্রীকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে ইসলামাবাদ জেলা ও দায়রা আদালত এবং রাজধানীর পুলিশকে নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, গত সপ্তাহে ইসলামাবাদের একটি দায়রা আদালত ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করে। মামলার শুনানিতে টানা অনুপস্থিতির কারণে এ পরোয়ানা জারি করা হয়। রোববার ইমরানকে গ্রেফতার করতে তার লাহোরের বাসভবনে যায় পুলিশ। এর আগেই পিটিআইয়ের কর্মীরা সেখানে অবস্থান নেয়। পরে সেখান থেকে পুলিশ ফেরত আসে। মঙ্গলবার ও বুধবার পুলিশ দুই দফায় ইমরানের বাড়িতে যায়। পিটিআইয়ের সমর্থকদের বাঁধার মুখে দুদিনই পুলিশকে ফিরে আসতে হয়। ইমরানের বিরুদ্ধে নিম্ন আদালতের গ্রেফতারি পরোয়ানা বাতিলের জন্য ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করা হলে আদালত শুক্রবার শুনানির দিন ধার্য্য করেছিলেন।

শুক্রবার শুনানির সময় ইমরানের আইনজীবী খাজা হারিস তার মক্কেলের একটি অঙ্গীকারনামা জমা দেন। এতে বলা হয়েছে, পিটিআই প্রধান ১৮ মার্চ আদালতে হাজির হবেন। ইমরান দাখিল করা অঙ্গীকার লঙ্ঘন করলে তার বিরুদ্ধে আদালত অবমাননার ব্যবস্থা নেওয়া হতে পারে।

তথ্যসূত্র: এনডিটিভি


আপনার মূল্যবান মতামত দিন: