সিঙ্গাপুরে হয়ে গেল এ যাবৎ কালের সবচেয়ে বড় পিঠা উৎসব 

শাহাদাত হোসেন রাসেল | ৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০২

সিঙ্গাপুরে হয়ে গেল এ যাবৎ কালের সবচেয়ে বড় পিঠা উৎসব 
গতকাল সিঙ্গাপুরের ইস কোর্স পার্কে আয়োজন করা হয় সিঙ্গাপুরের সবছে বড় পিঠা উৎসব যাতে অংশ গ্রহণ করে বাংলাদেশি কমিউনিটির ২৮টির বেশি পরিবারের ১২০ জন সদস্য। 
 
৩২ রকমের দেশি  পিঠা, সাথে ছিলো চটপটি, সিঙ্গারা, কাবাব, ভুনা খিচুড়ি, চিকেন কারী, চা সহ আরো অনেক খাবার, সেই সাথে ছিলো রসের মিষ্টি। এই অনুষ্ঠানের প্রধান আয়োজক ছিলেন সিঙ্গাপুরের বিশিষ্ট ব্যাবসায়ি মোঃ সেলিম ও তার সহধর্মিনী সাইদা মাইসুন।পিঠা উৎসবের  উপস্থাপক ছিলেন সিঙ্গাপুর প্রেসিডেন্ট পদক প্রাপ্ত নাজমুল খান । অনুষ্ঠানের সহকারী হিসাবে ছিলেন মহসিন মিয়া, মনির হোসেন, পাপ্পু সহ আরো অনেকেই । 
 
সিঙ্গাপুরে এতো বড় পরিসরে  আর এতো সুন্দর পিঠার আয়োজন আগে কখনো  হয়নি। পিঠা উৎসবে বাংলাদেশের কমিউনি প্রবাসীদের  মাঝে এইযেন   সিঙ্গাপুরের বুকে এক টুকরো বাংলাদেশ হয়ে উঠেছিল বলে মনে করছেন আয়োজরা।
 
অন্যান সব পিঠার মধ্যে ৭ রকমের পাটিসাপ্টা পিঠা ছিলো অনেক মজার ও কালারফুল |অনুষ্ঠানে পিঠার সাথে আরো ছিলো বাচ্চাদের ও বড়দের নিয়ে মজার মজার খেলা । খেলার মধ্যে "গেসিং গেম" ছিলো খুবই আনন্দের ও মজার যা সকলেই খুবই উপভোগ করেছেন । অনুষ্ঠান শেষে নাজমুল খান ও মোঃ সেলিম বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দেন। 
 
অনুষ্ঠানের আয়োজক সবাইকে ধন্যবাদ দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন এবং ভবিষ্যতে এমন সুন্দর অনুষ্ঠানে সবাইকে অংশগ্রহণ করে পাশে থাকার অনুরোধ করেন ।


আপনার মূল্যবান মতামত দিন: