করোনায় আরও ২৬ মৃত্যু, শনাক্ত ১৫৬২

সময় ট্রিবিউন | ২১ সেপ্টেম্বর ২০২১, ২৩:১৩

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৫৬২ জন এবং মারা গেছেন ২৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২৭ হাজার ২৭৭ জন এবং শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৪৫ হাজার ৮০০ জন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর)) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এদিন সুস্থ হয়েছেন এক হাজার ৬০৩ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪ হাজার ৭০৯ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৩ হাজার ৩৭৫টি, অ্যান্টিজেনসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ৩২৭টি। এখন পর্যন্ত ৯৪ লাখ ৯৮ হাজার ৪১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৬৯ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ২৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৪ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৬ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১৬ জন এবং নারী ১০ জন।

এদের মধ্যে, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ অনুযায়ী ঢাকা বিভাগে মারা গেছেন ১৫ জন, চট্টগ্রামে ৩ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ২ জন, সিলেটে ২ জন এবং ময়মনসিংহ বিভাগে একজন।

২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২১ জন, বেসরকারি হাসপাতালে ৪ জন এবং বাসায় একজন।


আপনার মূল্যবান মতামত দিন: