রামেক হাসপাতালে করোনায় আরও ১০ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ১১ আগষ্ট ২০২১, ১৭:৪০

ছবি : ইন্টারনেট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টার মধ্যে এই ১০ জন মারা গেছেন। এর মধ্যে পাবনার তিনজন, রাজশাহী, নাটোর ও নওগাঁর দুজন করে এবং চাঁপাইনবাবগঞ্জের একজনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে রাজশাহী, নওগাঁ ও পাবনার একজন করে তিনজন করোনা পজিটিভ ছিলেন। রাজশাহী, নাটোর ও পাবনার একজন করে আরও তিনজনের করোনা নেগেটিভ থাকলেও শারীরীক নানা জটিলতায় কোভিড ইউনিটে মারা গেছেন।
অন্য চারজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। তাঁদের নমুনা পরীক্ষা হয়নি। মৃত ১০ জনের মধ্যে পাঁচজন পুরুষ ও পাঁচজন নারী। রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি মাসে ১৭৩ জনের মৃত্যু হলো। জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৯ জন। ছাড়পত্র পেয়েছেন ৩৭ জন। বুধবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৩৬৩ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩টি।

মঙ্গলবার জেলায় আরটি-পিসিআর ও র‌্যাপিড এন্টিজেন মিলে জেলায় ৮৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ১৭ দশমিক ২৪ শতাংশ।

 



আপনার মূল্যবান মতামত দিন: