রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও ২১ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ১০ আগষ্ট ২০২১, ১৮:২৯

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল-ফাইল ছবি

অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জন পুরুষ ও নয় জন নারী।

মৃত ২১ জনের মধ্যে ১০ জনের বাড়ি রাজশাহীতে, দুই জন চাঁপাইনবাবগঞ্জ, একজন নাটোর, চার জন নওগাঁ ও চার জন পাবনার বাসিন্দা। এদের মধ্যে পাঁচ জন কোভিড-১৯ পজিটিভ ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনায় মারা যাওয়া পাঁচ জনের মধ্যে তিন জন রাজশাহীর বাসিন্দা। এ ছাড়া, একজন নওগাঁ ও একজনের বাড়ি পাবনায়।

মঙ্গলবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ৫৩ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ২৭৯টি নমুনা পরীক্ষা করে ৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ১৯৩টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৮৬টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ২৩ দশমিক ১০ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ১১ দশমিক ৬৩ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, রামেক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৩ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ৪৪ জন। এর আগে ৫১৩টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৩৯৯ জন। বর্তমানে মোট ৩৮০ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।


আপনার মূল্যবান মতামত দিন: