ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২০১

সময় ট্রিবিউন ডেস্ক: | ১৪ জুন ২০২৩, ২৩:৫৬

সংগৃহীত ছবি

সারাদেশে গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২০১ জন। এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট রোগী বেড়ে দাঁড়ালো ৮০৬ জনে।

একই সময়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এতে করে চলতি বছরে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ জনে।

বুধবার (১৪ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মঙ্গলবার (১৩ জুন) সকাল ৮টা থেকে বুধবার (১৪ জুন) সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ২০১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১৭৫ জন ও ঢাকার বাইরের ২৬ জন।

চলতি বছরের ১-১৪ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৮০২ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৯১১ জন। আর ঢাকার বাইরের অন্যান্য বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৯১ জন।

অন্যদিকে, একই সময়ে সুস্থ হয়েছেন দুই হাজার ৯৬৮ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা দুই হাজার ২২০ জন এবং ঢাকার বাইরের ৭৪৮ জন।


আপনার মূল্যবান মতামত দিন: