এক যুগ পর চাটমোহর হাসপাতালে অপারেশন কার্যক্রম শুরু

পাবনা প্রতিনিধি | ২১ সেপ্টেম্বর ২০২২ ১৮:০৮

সংগৃহীত সংগৃহীত

দীর্ঘ এক যুগ পর পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবারও শুরু হলো অপারেশন কার্যক্রম। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

এ সময় স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) পাবনা জেলা শাখার সভাপতি ডা. গোলজার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওমর ফারুক বুলবুল, অর্থোপেডিক কনসালটেন্ট ডা. আকসার আল মাসুর আনন, মেডিকেল অফিসার ডা. ফরহাদ পারভেজ লিখন, চাটমোহর প্রেসক্লাবের আহবায়ক রকিবুর রহমান টুকুন উপস্থিত ছিলেন।

হাসপাতাল সূত্র জানায়, বুধবার দু’টি সিজারিয়ান অপারেশন করা হয়। সার্জন হিসেবে আড়াইশ’ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের গাইনী সার্জন ডা. জান্নাতুন নাহার লতা ও আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এনেসথেশিয়া চিকিৎসক মাহবুবুর রহমান এ সিজারিয়ান অপারেশনের কাজে যুক্ত ছিলেন। তাদের সহযোগিতা করেন হাসপাতালের স্টাফ নার্সরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওমর ফারুক বুলবুল বলেন, এখন থেকে সপ্তাহে একদিন প্রতি মঙ্গলবার চাটমোহর হাসপাতালে অপারেশন কার্যক্রম চলবে। গাইনী চিকিৎসকদের জাতীয়ভাবে একটি সংগঠন রয়েছে। যার নাম অবসট্রেটিকস অ্যান্ড গাইনী সার্জন অব বাংলাদেশ (ওজিএসবি)। তাদের কাছে বলেছিলাম সপ্তাহে একদিন চাটমোহর হাসপাতালে অপারেশন কাজে সহযোগিতা করার জন্য। মুলত তাদের সহযোগিতায় দীর্ঘ এক যুগ পর চাটমোহর হাসপাতালে অপারেশন কার্যক্রম চালু করা সম্ভব হলো। এতে করে চাটমোহরের মানুষ কিছুটা হালেও উপকৃত হবেন।

উল্লেখ্য, অপারেশন থিয়েটার থাকলেও শুধুমাত্র জনবলের অভাবে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন কার্যক্রম বন্ধ ছিল দীর্ঘ বছর। তবে, আবারও অপারেশন চালুর মাধ্যমে আশার আলো দেখছেন চাটমোহরের সাধারণ মানুষ। তবে, এই কার্যক্রম যেন বন্ধ হয়ে না যায় এবং সপ্তাহের সাতদিন অপারেশন কার্যক্রম চালু রাখতে দক্ষ জনবল পদায়নের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছে সচেতন মহল।



আপনার মূল্যবান মতামত দিন: