ঢাবির স্বপ্নভঙ্গ, প্রবেশপত্র ছিঁড়ে ফেললেন তিথি

সময় ট্রিবিউন | ২ অক্টোবর ২০২১ ১৪:০৮

ফাইল ছবি ফাইল ছবি

চোখে জল। এতোদিনের পরিশ্রম ও লালন করা স্বপ্ন ভেঙে চুরমার। নির্ধারিত সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌছাতে না পারায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি গোপালগঞ্জ থেকে বরিশালে আগত শিক্ষার্থী তিথি রায়।

শনিবার (২ অক্টোবর) সকাল ১১টা থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে শুরু হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষা। তিথি রয় নামের একজন শিক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে পৌছান ১১টা ২৫ মিনিটে। চোখের জল ফেলে অনেক অনুরোধ করার পরও প্রবেশ করার অনুমতি দেননি পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত বিএনসিসির স্বেচ্ছাসেবক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
"স্যার আমার মেয়েটারে ঢুকতে দেন 'ও স্যার"এভাবেই কাঁদতে কাঁদতে অনুরোধ করছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দিতে না পারা শিক্ষার্থী তিথি রয়ের মা গীতা রয়। কিন্তু তাতে লাভ হয়নি।

পরীক্ষাকেন্দ্রে দেরীতে আসায় পরীক্ষা দিতে পারেননি গোপালগঞ্জ থেকে বরিশালে আগত শিক্ষার্থী তিথি রয়। আর তাতেই শেষ হয়ে যায় তার ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন।

এক পর্যায়ে রাগে, ক্ষোভে তিনি তার প্রবেশপত্রটি ছিঁড়ে ফেলেন।

শিক্ষার্থীর কাছে পরীক্ষাকেন্দ্রে দেরীতে পৌঁছানোর কারণ জানতে চাইলে তিনি বলেন, 'জ্যামের কারণে আমাদের গাড়ি আটকে ছিলো তাই অনেক চেষ্টা করেও আসতে পারিনি'।



আপনার মূল্যবান মতামত দিন: