অনলাইন পরীক্ষায় লুঙ্গি পরে অংশগ্রহণ: তিন শিক্ষার্থী বরখাস্ত

সময় ট্রিবিউন | ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫০

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-ফাইল ছবি

অনলাইন পরীক্ষায় লুঙ্গি পরে অংশগ্রহণের দায়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) তিন শিক্ষার্থীকে বরখাস্ত করার অভিযোগ উঠেছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হওয়া বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ফুড প্রসেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০তম ব্যাচের সেমিস্টার ফাইনাল পরীক্ষা চলাকালীন সময়ে এই ঘটনা ঘটে।

এদিকে অনুষদের ডিন বলছেন, লুঙ্গি পরার অভিযোগে বরখাস্ত করার যে বিষয়টা সেটা মোটেও সত্য নয়, বরং পরীক্ষার হলে অসদুপায় এবং পরীক্ষার নিয়ম অনুসরণ না করার কারণে বরখাস্ত করা হয়েছে।

জানা যায়, সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হওয়া অনলাইন পরীক্ষার কয়েক মিনিটের মধ্যে ইমপ্রুভ পরীক্ষায় অংশগ্রহণ করে এক শিক্ষার্থীকে প্রথম বরখাস্ত করা হয়।

তার মিনিট দশেক পর বরখাস্ত করা হয় ২০তম ব্যাচের আরেক শিক্ষার্থী। তিনি বলেন, আমি যেখানে বসে পরীক্ষা দিচ্ছিলাম তার পিছনে জানালা থাকায় পিছন থেকে আলো আসছিলো। আমার ফেস ক্যামেরায় সুন্দরভাবে দেখা যাচ্ছিলো না। তখন স্যার আমাকে জানালায় পর্দা দিতে বললে আমি উঠে দাঁড়ায়। জানালা বন্ধ করার সময় স্যার আমার লুঙ্গি দেখতে পান। তারপর ড্রেসকোডের কথা তুলে স্যার আমাকে জুম থেকে বের করে দেন। আমি পরে স্যারকে কল দিলে স্যার বলেন আমি বরখাস্ত।

তিনি আরও বলেন, আমার আগে একজনকে বরখাস্ত করা হয়েছিলো সেও লুঙ্গি পরা ছিলো। আমিও যেহেতু লুঙ্গি পরা ছিলাম তখন ঐ শিক্ষার্থীর সঙ্গে যেন বে-ইনসাফি না হয় বলে আমাকেও বরখাস্ত করা হয়েছে বলে জানান স্যার।



আপনার মূল্যবান মতামত দিন: