ঢাকায় এইচএসসি পরীক্ষা কেন্দ্রের তালিকা প্রকাশ

সময় ট্রিবিউন | ১০ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৬

ফাইল ছবি

চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার (এইচএসসি) কেন্দ্র তালিকা ও আসন বিন্যাস প্রকাশ করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। এ তালিকায় কেন্দ্র এবং এর আওতায় কোন কোন কলেজ রয়েছে তা দেয়া হয়েছে।

ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আমিরুল ইসলামের স্বাক্ষরিত কেন্দ্র তালিকা ও আসন বিন্যাস বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) প্রকাশ করা হয়।

এতে বলা হয়, ভেন্যু কেন্দ্রগুলো মূলকেন্দ্র থেকে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে পরীক্ষা পরিচালনা করবে এবং পরীক্ষা শেষে যাবতীয় কাগজপত্র মূলকেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে জমা দেবে। জেলা সদরে ডিসি ভেন্যু ও উপজেলা সদরে ইউএনও পরীক্ষা কেন্দ্রের তত্ত্বাবধায়ক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

পরীক্ষা কেন্দ্র হিসেবে নির্বাচিত কলেজের অধ্যক্ষ বা ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ বা ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা সিনিয়র কোনো অধ্যাপক পরীক্ষার ভারপ্রাপ্ত কর্মকর্তা হবেন।

গত ১৫ জুলাই ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জানান, এসএসসি নেয়া হতে পারে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এবং এইচএসসি নেয়া হতে পারে ডিসেম্বরের প্রথম সপ্তাহে।

করোনার পর দফায় দফায় বাড়ানো হয় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির মেয়াদ। সবশেষ ১১ সেপ্টেম্বর পর্যন্ত ছুটির মেয়াদ বাড়ানো হয়। এই ছুটি শেষে ১২ সেপ্টেম্বর থেকে খুলবে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান।

পরের দিন থেকে খোলা হবে মেডিক্যাল, ডেন্টাল ও নার্সিং বিষয়ক সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান।


আপনার মূল্যবান মতামত দিন: