হল না খুলে সশরীরে পরীক্ষার সিদ্ধান্ত ঢাবির

সময় ট্রিবিউন | ২ জুন ২০২১, ০৬:২৮

ফাইল ছবি

আবাসিক হল না খুলে শর্তে সশরীরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের
সেমিস্টার ফাইনাল/বার্ষিক পরীক্ষাসহ সকল পরীক্ষা সশরীরে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের (একাডেমিক কাউন্সিল) সভায় এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

একাডেমিক কাউন্সিলে উপস্থিত একাধিক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল বলেন, আবাসিক হল না খোলা এবং স্বাস্থ্যবিধি মানার শর্তে সশরীরে পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত ২৩ ফেব্রুয়ারি একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত অনুযায়ী অনার্স ও মাস্টার্স পর্যায়ের যে সব পরীক্ষা স্থগিত করা হয়েছিল তাদের পরীক্ষা আগামী ১৫ জুন থেকে সশরীরে অনুষ্ঠিত হবে। ছাত্র-ছাত্রীদের সাথে যোগাযোগ করে তাদের সম্মতিতে সংশ্লিষ্ট বিভাগ/ইনিস্টিটিউট সে সব পরীক্ষা নিবেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে একইভাবে সকল বর্ষের পরীক্ষা ১লা জুলাই থেকে সশরীরে অনুষ্ঠিত হবে। তবে করোনা সংক্রমণ যদি বেড়ে তাহলে গত ৬ মে এর সিদ্ধান্ত অনুযায়ী সকল পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হবে।

মাকসুদ কামাল আরও বলেন, যে সব বর্ষের/সেমিস্টারের শিক্ষার্থীদের সেশনজট হয়েছে কিংবা সম্ভাবনা রয়েছে তাদের সেমিস্টারকাল ৬ মাসের পরিবর্তে ৪ মাস এবং বার্ষিক কোর্স পদ্ধতির ক্ষেত্রে ১২ মাসের পরিবর্তে ৮ মাস করা হবে। সিলেবাস সংক্ষিপ্ত হবে কিনা সে সিদ্ধান্ত বিভাগ/ইনিস্টিটিউটগুলোকে নিতে বলা হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: