প্রক্সি দেওয়ায় রাবিতে ঢাবির সাবেক শিক্ষার্থীসহ ৪ জন আটক 

সময় ট্রিবিউন ডেস্ক | ৩১ মে ২০২৩, ০০:৫২

সংগৃহীত
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীসহ মোট চারজন আটক করা হয়েছে। 
 
আজ মঙ্গলবার (৩০ মে) বিকেল ৩টার দিকে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক।
 
এর আগে সকাল ৯টায় ‘এ’ ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষায় প্রক্সির অভিযোগে তিন জনকে আটকের পর আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
 
প্রক্টর বলেন, পরীক্ষার কেন্দ্রে সন্দেহ হলে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। পরে আইসিটি সেন্টারে নিয়ে তথ্য যাচাই-বাছাই করলে প্রক্সির বিষয়টি জানা যায়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।
 
খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার সকাল ৯টা থেকে চার শিফটে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত চলা তৃতীয় শিফটের পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ একাডেমিক ভবনে ২৩৪ নম্বর কক্ষের মাইনুল ইসলামের প্রক্সি দেন মো. বিদ্যুৎ হাসান এবং একই ভবনে ৪৩৮ নম্বর কক্ষের তানভীর আহমেদের প্রক্সি দেন মো. এনামুল হক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামি স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনের সাবেক শিক্ষার্থী। আর দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের তথ্য এখনো জানা যায়নি।
 
এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক বলেন, মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। সব শিফটের পরীক্ষা শেষ হলে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হবে।
 
এসটি/এসকে


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর