গুচ্ছ থেকে বেরিয়ে গেলো জবি

সময় ট্রিবিউন ডেস্ক | ৬ এপ্রিল ২০২৩, ২১:৩৬

সংগৃহীত
সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষা পদ্ধতি থেকে বেরিয়ে গেলো জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 
 
আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ৬৫তম একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষার জন্য কেন্দ্রীয় কমিটিসহ তিনটি ইউনিট কমিটি গঠন করা হয়েছে।
 
একাডেমিক কাউন্সিলের সভা শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
 
তিনি বলেন, আজ একাডেমিক কাউন্সিলে আমরা ২০২২-২৩ শিক্ষাবর্ষে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ভর্তি পরীক্ষার জন্য একটি কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। এতে উপাচার্য স্যারকে আহ্বায়ক ও রেজিস্ট্রারকে সদস্য সচিব করে ট্রেজারার ও বাকি ৬ ডিনকে সদস্য করা হয়েছে।
 
আইনুল ইসলাম আরও বলেন, তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। বিজ্ঞানের জন্য এ ইউনিট, কলা ও সামাজিক বিজ্ঞানের জন্য বি ইউনিট এবং বাণিজ্যের জন্য সি ইউনিটে পরীক্ষা হবে। লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিনকে এ ইউনিটের আহ্বায়ক, বি ইউনিটে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনকে আহ্বায়ক ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিনকে সি ইউনিটের আহ্বায়ক করা হয়েছে। দ্রুত কমিটি পূর্ণাঙ্গ করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। গুচ্ছ থেকে বের হওয়ার আন্দোলন সফল হলো।
 
এর আগে গত ৩ এপ্রিল নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার জন্য মানববন্ধন করে শিক্ষক সমিতি। মানববন্ধন শেষে উপাচার্যের কক্ষে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার জন্য কমিটি করার আহ্বান জানিয়ে অবস্থান নেন শিক্ষকরা।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: