সায়েন্সল্যাবে বিস্ফোরণ: আহত ঢাবি শিক্ষার্থী নুরনবী আর নেই

ঢাবি প্রতিনিধি | ২১ মার্চ ২০২৩, ২১:৪৮

সংগৃহীত

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিস্ফোরণের ঘটনায় আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী নুরনবী মারা গেছেন। এতে করে এই ঘটনায় মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৬ জনে।

আজ মঙ্গলবার (২১ মার্চ) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান তিনি মারা যান। দায়িত্বরত ডাক্তার মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন। 

নুরনবী ২০১৮-১৯ সেশনের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র।

নুরনবীর সহপাঠী জুনায়েদ জানান, এর আগে সাইন্সল্যাবের দুর্ঘটনার আহত হওয়ার পর দীর্ঘদিন ডিএমসিতে আইসিইউতে ছিলেন তিনি। আজকে মারা গেছেন। আমাদের বন্ধুবান্ধব সবাই এখন মেডিকেলের ইমারজেন্সিতে আছি। মৃত্যুর সংবাদ শুনে তার বড় ভাইও এসেছে।

গত ৫ মার্চ সকাল ১০টা ৫০ মিনিটে ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের সময় তিনি বিল্ডিংয়ের নিচে ছিলেন। বিস্ফোরণের পর তার ওপর তিন তলা থেকে ভারী কিছু একটা পড়ে। তিনি মাথায় আঘাত পেয়েছিলেন এবং ডান পা ভেঙে গেছিল। এরপর থেকে তিনি ঢামেকে ভর্তি ছিলেন।

এদিন সায়েন্স ল্যাবরেটরি এলাকায় তিনতলা ভবন শিরিন ম্যানশনের তৃতীয় তলায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। গত ১৬ মার্চ জহুর আলী (৫২) নামের একজনের খবর পাওয়া যায়। এরপর গত মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান আয়শা আক্তার আশা (২৬) নামে আরও একজন। এতে মোট নিহতের সংখ্যা দাড়িয়েছে ৬ জনে।


আপনার মূল্যবান মতামত দিন: