কেরানীগঞ্জে বর্ণমালা উন্নয়ন সংসদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

কেরানীগঞ্জ প্রতিনিধি | ৪ জুলাই ২০২১, ১৯:৫৫

ছবিঃ সংগৃহীত

প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় গাছপালার ভূমিকা অপরিসীম। গাছপালা ও বনভূমি যেভাবে আমাদের জন্য অক্সিজেন সরবরাহ করে ঠিক তেমনভাবে প্রাকৃতিক দুর্যোগের কবলে থেকে পরিবেশকে রক্ষা করে।

দিন দিন যেভাবে বায়ুমণ্ডলের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে এতে পুরো বিশ্ব এক আশঙ্কাজনক হুমকির মুখে পড়ছে। তাই পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং একটি সুখী-সুন্দর সমাজের জন্য প্রয়োজন গাছ অপরদিকে প্রাকৃতিক সৌন্দর্য রক্ষায় যদি সে গাছ হয় লাল আর হলুদ এ পরিপূর্ণ তাহলে মন্দ নয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সরকারের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে কেরানীগঞ্জের অন্যতম মানবিক সংগঠন বর্ণমালা উন্নয়ন সংসদের উদ্যোগে মাসব্যাপী সড়কের পাশে কৃষ্ণচূড়া গাছ রোপণের কার্যক্রম করা হচ্ছে।

শনিবার (৩ জুলাই) তুরাগ আব্দুল্লাহপুর রোডের কৃষ্ণচূড়া গাছ রোপন করে বর্ণমালা উন্নয়ন সংসদ। পর্যায়ক্রমে কেরানীগঞ্জের অন্যান্য ইউনিয়নেও গাছ রোপন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান বর্ণমালা উন্নয়ন সংসদ।

এ বিষয়ে বর্ণমালা উন্নয়ন সংসদের সাধারন মাসুদ রানা বলেন, কেরানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব শাহীন আহমেদ ও তারানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোশারফ হোসেন ফারুক ভাই আমাদের এই কার্যক্রমের সার্বিক দিক নির্দেশনা দিয়ে সব সময় আমাদের উৎসাহিত করেন। এছাড়াও বর্ণমালা উন্নয়ন সংসদের প্রধান উপদেষ্টা জনাব আশরাফউদ্দিন আহমেদ এই কর্মসূচির সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন।

এসময় বৃক্ষরোপন কর্মসূচীতে সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদ রানা,প্রধান উপদেষ্টা আশরাফ উদ্দিন আহমেদ বাবু সহ অন্যান্য উপদেষ্টা ও সদস্যরা উপস্থিত ছিলো।


আপনার মূল্যবান মতামত দিন: