রিজেন্টকাণ্ডে স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজির নামে চার্জশিট

সময় ট্রিবিউন | ২১ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৮

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদ। ফাইল ছবি

রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের প্রতারণার মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) মোহাম্মদ আবুল কালাম আজাদকে অন্তর্ভুক্ত করে অভিযোগপত্র তৈরি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার সাংবাদিকের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিগগির অভিযোগপত্র আদালতে দাখিল করা হবে।

দুদক সচিব বলেন, এ মামলায় রিজেন্টের মো. সাহেদ, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক আমিনুল হাসান, উপপরিচালক (হাসপাতাল-১) ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা মো. দিদারুল ইসলাম আসামি ছিলেন। নতুন করে স্বাস্থ্যের সাবেক মহাপরিচালককে অন্তর্ভুক্ত করা হয়।

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা ও চিকিৎসার খরচ বাবদ মোট ৩ কোটি ৩৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে গত বছর ২৩ সেপ্টেম্বর পাঁচজনকে আসামি করে এ মামলা করেন দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারি।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে লাইসেন্স নবায়নবিহীন বন্ধ রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তর, মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং সম্পাদন ও সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩ হাজার ৯৩৯ জন কোভিড রোগীর নমুনা বিনা মূল্যে পরীক্ষা করিয়েছেন। যেখান থেকে অবৈধ পারিতোষিক বাবদ রোগীপ্রতি সাড়ে তিন হাজার টাকা হিসেবে ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা গ্রহণ করা হয়েছে। এ ছাড়া রিজেন্ট হাসপাতালের মিরপুর ও উত্তরা শাখার চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয় ও অন্যান্য কর্মকর্তার খাবার খরচ বরাদ্দের বিষয়ে ১ কোটি ৯৬ লাখ ২০ হাজার টাকার মাসিক চাহিদা তুলে ধরেছেন।


আপনার মূল্যবান মতামত দিন: