বিয়ে বাড়িতে ছবি তোলা নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২৪

সময় ট্রিবিউন | ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩২

সংঘর্ষ-প্রতীকী ছবি

কুমিল্লার হোমনায় বিয়ে বাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে গত ৩ দিন ধরে চলমান সংঘর্ষে গুলিবিদ্ধসহ উভয়পক্ষের অন্তত ২৪ জন আহত হয়েছেন। আহতদের কুমিল্লা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবার রাতে উপজেলার বড় ঘারমোড়া হুজুরকান্দি গ্রামের একটি বিয়ে বাড়িতে কয়েকজন ছেলে ছবি তুললে ঐ গ্রামের লোকজন তাকে বাধা দেয়। এ ঘটনার জের ধরে হাতাহাতির ঘটনা ঘটে। পরবর্তীতে গত শনিবার হুজুরকান্দি গ্রামের বাসিন্দারা এক জনকে মারধর করে। এ ঘটনায় থানায় একটি মামলায় হয়েছে। এক জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ওই ঘটনাকে কেন্দ্র করে আজ রোববার উপজেলার ঘারমোড়া বাজারে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হয়েছেন।

রোববার হোমনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আবুল কায়েস আকন্দ জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বর্তমানে পুলিশ মোতায়েন রয়েছে।

বড় ঘারমোড়া গ্রামের আউয়াল মিয়া বলেন, বৃহস্পতিবার হুজুর কান্দি গ্রামের কয়েকজন বখাটে ছেলে আমাদের বাড়িতে এসে মেয়েদের ছবি তোলে। ওইসব ছবি ডিলিট করা নিয়ে কথা কাটাকাটি হয়। গতকাল শনিবার বাজারে গেলে হুজুরকান্দি গ্রামের লোকজন আমাদের গ্রামের বাসিন্দা সাব মিয়া নামের এক মুরুব্বীকে মারধর করে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।

তিনি বলেন, আজকে সকালে হুজুরকান্দি গ্রামের লোকজন ইয়ারগানসহ দেশীয় অস্ত্র নিয়ে আমাদের গ্রামের লোকজনের ওপর হামলা করে। তাদের গুলিতে দুইজনসহ মোট ১৫ জন আহত হয়েছেন।

অন্যদিকে হুজুর কান্দি গ্রামের গোলাম মোস্তফা বলেন, ছেলেপেলেদের মধ্যে সমস্যার ঘটনা আমরা মিটমাট করার জন্য চেষ্টা করছিলাম এই সময় বড় ঘারমোড়া গ্রামের লোকজন আমাদের গ্রামের লোকজনের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ১০-১২ জন আহত হয়েছেন। কোনো গোলাগুলির ঘটনা ঘটেনি। তাদের ইটের আঘাতে আমাদের লোকজন আহত হয়েছেন।

 


আপনার মূল্যবান মতামত দিন: