বিমানবন্দর থেকে বিএনপি নেতা গ্রেফতার

সময় ট্রিবিউন | ২২ আগষ্ট ২০২১, ২৩:১৪

ছবিঃ সংগৃহীত

ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য রফিকুল ইসলাম জামালকে রোববার (২২ আগস্ট) বিকেলে কারাগারে পাঠিয়েছেন ঝালকাঠির আদালত। তিনি নবম জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ আসন থেকে বিএনপির প্রার্থী ছিলেন। শনিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান।

গত ৭ জুলাই তার নিজের ফেসবুকে দেশের রাজনৈতিক পরিস্থিতির সমালোচনা করে স্ট্যাটাস দিয়েছিলেন রফিকুল ইসলাম জামাল। ৮ জুলাই তার বিরুদ্ধে রাজাপুর থানায় ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলা করেন স্থানীয় যুবলীগ নেতা সাব্বির হোসেন।

মামলার পরপরই রফিকুল ইসলাম জামাল আমেরিকায় চলে গিয়েছিলেন। শনিবার (২১ আগস্ট) একটি ফ্লাইটে দেশে ফেরার পর সকাল সাড়ে ১০টায় তাকে বিমানবন্দর থেকেই গ্রেফতার করে ঝালকাঠির রাজাপুর থানা পুলিশ।

দুপুরে জামালকে ঝালকাঠি আদালতে হাজির করা হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মো. আনিসুজ্জামান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। জামালের পক্ষে বিএনপিপন্থি ৪০ জন আইনজীবী তার জামিনের জন্য আবেদন জানিয়েছিলেন বলে জানান অ্যাডভোকেট মুশফিকুর রহমান বাবু।



আপনার মূল্যবান মতামত দিন: