কোন কাজে আসছে না ৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি

আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল(ঠাকুরগাঁও) | ২৯ অক্টোবর ২০২১, ০৭:১৩

ছবিঃ সংগৃহীত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর গড়িয়ালী গ্রামে হিন্দুপাড়া-সংলগ্ন খালের ওপর ২০১৭ সালে ৪০ লাখ ৯৪ হাজার ৫০০ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে ৫০ মিটার দীর্ঘ সেতু। একপাশে সংযোগ সড়ক না থাকায় নির্মাণের দীর্ঘ চার বছর পেরিয়ে গেলেও সেতুটি স্থানীয়দের কাজে আসছে না।

খোঁজ নিয়ে জানা গেছে, একই অর্থবছরে ৪০ লাখ টাকা ব্যয়ে বালিয়াডাঙ্গী-নেকমরদ সড়কের বোয়ালধার নামক স্থানের পশ্চিম পাশেও একই ধরনের সংযোগ সেতু নির্মাণ করা হয়েছিল। তিন মাস আগে সেই ব্রিজের দুপাশে সংযোগ সড়ক তৈরি করে সেতুটিতে পথচারীদের চলাচলের ব্যবস্থা করা হয়েছে।

সরেজমিনে গড়িয়ালি হিন্দুপাড়া গ্রামের সেতু এলাকায় গিয়ে দেখা যায়, চারদিকে সবুজ ধানখেত, মাঝখানে সেতুটি দাঁড়িয়ে আছে। সেতুটির পূর্বপাড়ে সংযোগ সড়ক না থাকায় এটি কোনো কাজে আসছে না স্থানীয়দের। প্রায় ৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই সেতু দিয়ে কোনো দিন রিকশা বা ভ্যানও পারাপার হয়নি।

গড়িয়ালী গ্রামের আফজাল হোসেন বলেন, খালের ওপর কোনো ব্রিজের প্রয়োজন নেই। নির্মাণের পর থেকে সেতুটি দাঁড়িয়ে আছে। স্থানীয় ছেলেরা বিকেলবেলা সেতুর ওপর বসে আড্ডা দেয় এবং মোবাইলে ছবি তোলে। এ ছাড়া কোনো কাজে লাগেনি সেতুটি। এক পাশে সংযোগ সড়ক না থাকায় দীর্ঘ চার বছরে কোনো গাড়িই পার হয়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, ব্রিজটি অন্য স্থানে নির্মাণ করা হলে এলাকাবাসীর চলাচলে সুবিধা হতো। অপরিকল্পিতভাবে নির্মাণ করায় ব্রিজটি অকেজো অবস্থায় দাঁড়িয়ে আছে। কোনো কাজে আসছে না।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, 'আমার পূর্বে কর্মরত কর্মকর্তা দায়িত্ব পালন করাকালীন ব্রিজটি নির্মাণ করা হয়েছে। সংযোগ সড়ক নেই কথাটা ঠিক নয়, রয়েছে তবে রাস্তাটা ছোট। তেমন লোকজন চলাচল করে না'।


আপনার মূল্যবান মতামত দিন: