সারাদেশে বিআরটিএ ও পাসপোর্ট অফিসে র‍্যাবের অভিযান

সময় ট্রিবিউন | ৬ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৪

ছবিঃ সংগৃহীত

দেশের বিভিন্ন বিআরটিএ, পাসপোর্ট অফিস ও সরকারি হাসপাতালগুলোতে একযোগে অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি জানিয়েছেন র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, সারাদেশে আজ সকাল থেকে দালালদের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন একযোগে অভিযানে নেমেছে। পাসপোর্ট অফিস, বিআরটিএ কার‌্যালয়, সরকারি হাসপাতালসহ যেখানেই দালালদের দৌরাত্ম্য, সেখানেই অভিযান পরিচালনা করছে র‌্যাব। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

চট্টগ্রামের পাঁচলাইশে অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসের বাইরে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি) বসিয়ে প্রশাসনের কর্মকর্তা ও গোয়েন্দা কর্মকর্তাদের মনিটরিং করছে দালালরা। গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশের পর র‌্যাব এ অভিযান শুরু করে।

এরইমধ্যে ঢাকার কেরানীগঞ্জে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ও পাসপোর্ট অফিসে দালালদের বিরুদ্ধে একযোগে অভিযান পরিচালনা করে ৫১ জনকে আটক করেছে র‌্যাব।

এছাড়া চট্টগ্রামের অভিযান চালিয়ে বিআরটিএ আঞ্চলিক কার্যালয় থেকে ২১ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে ৭ জন দালালকে আটক করেছে র‌্যাব-৭। এ সময় তাদের জেল জরিমানা করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিয়ষটি নিশ্চিত করে বলেন, চট্টগ্রাম বিআরটিএ'র আঞ্চলিক কার্যালয়ে অভিযান চালিয়ে দালাল সন্দেহে ৩২ জনকে আটক করা হয়। পরে যাচাইবাচাই করে ২১ জনেরর বিরুদ্ধে প্রমাণ পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অন্যদিকে চট্টগ্রামে মেডিক্যাল কলেজেও ৭ দালালকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ জনকে জেল এবং ২ জনকে জরিমানা করা হয়।

সর্বশেষ খবর অনুযায়ী, বিআরটিএ অফিসে দালালির অভিযোগে ৩৬ জন ও পাসপোর্ট অফিসে দালালির অভিযোগে ১৫ জনকে আটক করে র‌্যাব-১০। পাসপোর্ট অফিসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম।

 

 


আপনার মূল্যবান মতামত দিন: