বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের বাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগ

সময় ট্রিবিউন | ৩১ আগষ্ট ২০২১, ২১:৫৮

পার্শ্ববর্তী দশপাড়া স্কুলমাঠে মোশতাকের প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন এবং কংকর-পাদুকা নিক্ষেপ চলার সময় উত্তেজিত জনতা বাড়িতে প্রবেশ করে হামলা করে-ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি খন্দকার মোশতাকের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) বেলা সাড়ে ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া গ্রামে খন্দকার মোশতাকের বাড়িতে এ ঘটনা ঘটে।

দাউদকান্দি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর বলেন, হামলার খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসেছি। বাড়ির সামনে অগ্নিসংযোগ,কয়েকটি দরজা ও জানালা ভাঙচুর করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন বলেন, মোশতাকের বাড়িতে তরুণ সমাজ উত্তেজিত হয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে।

তিনি বলেন, পাঁচ বছর ধরে মোশতাকের সম্পত্তি বাজেয়াপ্ত ও মরণোত্তর বিচার দাবি করে আসছে এলাকাবাসী। যত দিন পর্যন্ত সরকার এই দাবি বাস্তবায়ন না করবে তত দিন পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাব আমরা।

জানা যায়, বাড়িটিতে মোশতাকের পরিবারের কেউ থাকেন না। তবে স্থানীয় মসজিদের ইমাম একটি কক্ষে থাকতেন। ঘটনার সময় তিনিও বাড়িতে ছিলেন না।

উল্লেখ্য, খন্দকার মোশতাকের বাড়ির সামনে পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের। পার্শ্ববর্তী দশপাড়া স্কুলমাঠে মোশতাকের প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন এবং কংকর-পাদুকা নিক্ষেপ চলার সময় উত্তেজিত জনতা বাড়িতে প্রবেশ করে হামলা করে।


আপনার মূল্যবান মতামত দিন: