করোনায় মানবসমাজ আজ চরম পরিস্থিতির মুখোমুখি: আ জ ম নাছির

সময় ট্রিবিউন | ৩১ আগষ্ট ২০২১, ০৪:৩৪

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনা ভাইরাসে মানবসমাজ আজ চরম পরিস্থিতির মুখোমুখি। এই ভাইরাস সংক্রমণে মানুষের জীবন ও জীবিকা দুটোই হুমকির মুখে পড়েছে।

জাতীয় শোক দিবস ও শোকাবহ আগস্ট উপলক্ষে সোমবার (৩০ আগস্ট) সন্ধ্যায় রূপনগর কমিউনিটি সেন্টারে শহীদ মাহফুজ স্মৃতি সংসদ আয়োজিত খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একদিকে আক্রান্ত মানুষের মৃৃত্যুতে ভারী হয়ে উঠছে আকাশ। অন্যদিকে কর্মহীন হয়ে পড়া মানুষের ক্ষুধার জ্বালায় কাতর পরিবার, সমাজ তথা রাষ্ট্র। এমন অস্থিতিশীলতা মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

তিনি আরও বলেন, জীবন ও জীবিকা রক্ষার জন্য সরকার স্বাস্থ্যসেবার যুগোপযোগী উন্নয়ন, দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষকে টিকার আওতায় নিয়ে আসা, প্রণোদনা প্রদান, অসহায় কর্মহীন মানুষের মাঝে ত্রাণ ও অর্থসহায়তা প্রদানসহ নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে চলেছে। করোনা মহামারি দুর্যোগ মোকাবেলায় সরকারের হাতকে শক্তিশালী করতে হলে সমাজের সচ্ছল, অগ্রসর শ্রেণির মানুষকেও এগিয়ে আসতে হবে। এই যুদ্ধে জয়ী হতে হলে আমাদের সরকারের সহায়ক শক্তি হয়ে মাঠে নামতে হবে।

শহীদ মাহফুজ স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি ওয়াহিদুল আলম শিমুলের সভাপতিত্ব ও স্বেচ্ছাসেবক লীগ নেতা আবদুর রশিদ লোকমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনা করেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কার্যকরী সদস্য বেলাল আহমদ, সাইফুদ্দিন খালেদ বাহার, ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান আতিক, সাধারণ সম্পাদক শেখ সোহরাওয়ার্দী, রফিউল হায়দার রফি, কাউন্সিলর নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, সাবেক কাউন্সিলর আবদুল কাদের, এইচএম সোহেল, শহীদুল আলম মিন্টু, সৈয়দ সাইফুদ্দিন আহমদ বাবু, আনোয়ারুল ইসলাম বাপ্পী, মিনহাজ উদ্দিন, এসএম খালেদ বাবলু, জাকেরুল হাসান মিঠু, ইসলামিয়া কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি শামসুল হুদা মিন্টু, এএইচ চৌধুরী রিপন, জাহাঙ্গীর হোসেন, শহীদ মাহফুজ স্মৃতি সংসদের সভাপতি আবদুল কাদের, সাধারণ সম্পাদক শফিকুর রহমান তাপস, জাওয়িদ আলী চৌধুরী, জাফর আল তানিয়া, আইয়ুব চৌধুরী, আলাউদ্দিন আলো, আলমগীর মোহাম্মদ ফারুক, সজীব আনোয়ার ইভান, দিবাকর দাশ, নাসিরুদ্দিন কুতুবীসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: