চাঁপাইনবাবগঞ্জে ৩২ গাড়িতে ডাকাতি, আহত অর্ধ-শতাধিক

সময় ট্রিবিউন | ২৪ আগষ্ট ২০২১, ০৬:৩১

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জে ভোলাহাটে ৩২টি যাত্রীবাহী ও ট্রাকে সংঘবদ্ধ ডাকাতির ঘটনা ঘটেছে। এছাড়া বিভিন্ন যাত্রীকে মারধর করে নগদ টাকা, স্বর্ণালংকারসহ মালামাল লুট করেছে ডাকাতদল। এঘটনায় অন্তত অর্ধ-শতাধিক যাত্রী গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

সোমবার (২৩ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে ভোলাহাট-শিবগঞ্জ সড়কের সোনাজল নামক স্থানে এ ঘটনা ঘটেছে।

ডাকাতির শিকার হওয়া ঢাকা কোচ জমজম ট্রাভেলসের হেলপার মো. আরিফ জানান, প্রতিদিনের মতো সোমবারও রাত সাড়ে ৮টার দিকে বিভিন্ন ঢাকা কোচ ভোলাহাট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। ভোলাহাট দিয়ে শিবগঞ্জ সড়ক হয়ে যাওয়ার পথে সোনাজল নামের এক স্থানে ১৫-১৬ জন মুখোশ পরা ডাকাত হাসুয়া ও লাঠি হাতে হামলা চালায়। এ সময় ডাকাতেরা লাঠি দিয়ে কোচের সামনের অংশ ভাঙচুর করে ভিতরে ঢুকে যাত্রীদের মারধর করে নগদ টাকা পয়সা ও সোনার গয়না ডাকাতি করে। এছাড়া একাধিক ট্রাক, মোটরসাইকেল ও পিকাপ-ভ্যানেও ডাকাতি করেছে।

তিনি বলেন, বাসে থাকা নারী যাত্রীরা শ্লীলতাহানির শিকারও হয়েছেন।

ওই গাড়ীর সুপার ভাইজার মো. আলমগীর জানান, আমরা যখন গাড়ী নিয়ে আসি তখন আমাদের সামনে ডাকাত দল কিছু ট্রাক পিকাপ-ভ্যান ও মোটরসাইকেলে ডাকাতি চালাচ্ছিল। কিন্তু এ সময় পালিয়ে যাওয়ার কোন সুযোগ ছিল না। গাড়ী দেখে ডাকাত দল দ্রুত হেলপারকে মারধর করে গাড়ীর ভিতর ঢুকে যাত্রীদের মারধর করে। এরপর অস্ত্রের মুখে টাকা ও স্বর্ণালংকার নেয় তারা।

তিনি বলেন, প্রথমে সাথী এন্টারপ্রাইজ পরে আমাদের জমজম ও পরে চাঁপাই ট্রাভেলসে ডাকাতি করে।

এদিকে ভোলাহাট থেকে বিভিন্ন জায়গায় আম সরবরাহ করা ট্রাকেও ডাকাতি করা হয়েছে বলে জানা গেছে।

ঢাকা কোচের টিকিট মাষ্টার মো. নওশাদ বলেন, ৩টি ঢাকা কোচে প্রায় ৬০-৭০জন যাত্রী ছিল। এদের মারধর করে প্রায় সবার নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন ছিনতাই করে। এছাড়া একাধিক ট্রাক, পিকাপ ও মোটরসাইকেল আরোহীর টাকা ও মোবাইল ছিনতাই করেছে।

ঢাকাগামী জমজম বাসের যাত্রী ও ভোলাহাট উপজেলার বীরশ্বরপুর গ্রামের গণি বিশ্বাস বলেন, ডাকাতদল এসে আমাকে ও আমার স্ত্রী মারধর করে সাড়ে ১২ হাজার টাকা, ১ ভরি স্বর্ণের মালা ও কানের দুল নিয়ে গেছে।

অপর একজন ইমামনগর গ্রামের নারী গার্মেন্টস শ্রমিক মোসা. আশা বলেন, আমার কাছ থেকে ৫ হাজার টাকা ও একটি মোবাইল ফোন নিয়ে গেছে।

এদিকে ডাকাতের পিটুনিতে আহত আম বহনকারী ট্রাক ড্রাইভার মো. কাঞ্চন জানান, তিনি আম নিয়ে ঢাকা যাচ্ছিলেন। রাস্তায় ডাকাতেরা তাকে মারধর করে নগদ ১০ হাজার টাকা ও ৩টি মোবাইল ফোন ছিনতাই করে। তার মাথায়, হাতে পিঠে ডাকাতেরা বেধড়ক পিটিয়ে আহত করেছে।

ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্র জানায়, সড়কে ডাকাতের ঘটনায় অর্ধ-শতাধিক আহত ব্যক্তি প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এছাড়া অনেকেই বাড়ি গিয়ে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, বাস ডাকাতির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে তিনি যান। ডাকাতদল ৩২টি গাড়িতে ভাংচুর চালিয়ে যাত্রীদের মারধর করেছে। পাশাপাশি নগদ অর্থ, স্বর্ণালংকার, মোবাইল ছিনিয়ে নিয়েছেন।

তিনি বলেন, ডাকাতির সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হবে বলে।  


আপনার মূল্যবান মতামত দিন: