মামলা প্রত্যাহার না করলে ময়লা নেবেন না পরিচ্ছন্নতাকর্মীরা

সময় ট্রিবিউন | ২২ আগষ্ট ২০২১, ০০:২৬

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ অন্যদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করেন সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা-ছবি সংগৃহীত 

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ অন্যদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে পরিচ্ছন্নতাকর্মীরা। মামলা প্রত্যাহার করা না হলে নগরীর ময়লা-আবর্জনা অপসারণ করবেন না বলে ঘোষণা দিয়েছেন তারা।

শনিবার দুপুরে মেয়রের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, হয়রানি বন্ধ এবং গত বুধবার রাতের ঘটনায় দোষীদের বিচারসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন ও সমাবেশে এই ঘোষণা দেওয়া হয়।

বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা নগরের সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন ও সমাবেশ করেন। এতে পরিচ্ছন্নতাকর্মী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

মানববন্ধনে অংশ নেওয়া সিটি করপোরেশনের পরিচ্ছন্ন শাখার সহকারী কর্মকর্তা রেজাউল করীম ও শফিকুল আজম বলেন, বুধবার রাতে সদর উপজেলা পরিষদ চত্বরে পরিচ্ছন্নতা কার্যক্রম চলার সময় তাঁদের ওপর হামলা ও গুলি চালান উপজেলা পরিষদের দায়িত্বরত আনসার সদস্যরা। ওই ঘটনায় মেয়র সাদিক আবদুল্লাকে প্রধান আসামি করে করা দুটি মামলায় অজ্ঞাতনামা অনেককে আসামি করায় পরিচ্ছন্নতাকর্মীরা গ্রেপ্তার আতঙ্কে ভুগছেন। এসব কারণে তাঁরা পরিচ্ছন্নতা কার্যক্রম থেকে বিরত আছেন। মেয়রের বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহার না করা হলে পরিচ্ছন্নতাকর্মীরা কাজে যোগ দেবেন না বলে জানিয়েছেন এই দুই কর্মকর্তা।

গত বুধবার রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের হামলা এবং পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। ওই মামলায় সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে প্রধান আসামি করা হয়েছে। এর প্রতিবাদে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা বৃহস্পতিবার থেকে কর্মবিরতি পালন করছেন। পরিচ্ছন্নতাকর্মীরাও নগরের পাড়া-মহল্লা, বাড়ি থেকে ময়লা-আবর্জনা অপসারণ থেকে বিরত আছেন। টানা তিন দিন বর্জ্য অপসারণ না করায় গোটা নগরীর অবস্থা বেশ খারাপ।



আপনার মূল্যবান মতামত দিন: